এমপি কেয়া চৌধুরীর হস্তক্ষেপে নির্যাতিত কল্পনা সৌদি থেকে ফেরত

0

54480_kolpona

দিনবদল ডেক্স: হবিগঞ্জ-সিলেটের সংরক্ষিত আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর হস্তক্ষেপে অবশেষে নবীগঞ্জের কল্পনা বিবি দেশে ফিরেছেন। সোমবার রাত ১টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি পা রাখেন। সেখানে আগে থেকেই তাকে গ্রহণ করতে উপস্থিত ছিলেন তার পিতা এবাদ আলী ও বোন আয়েশা।

কল্পনা দেশের মাটিতে পা রেখেই প্রথমে ফোন করেন হবিগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীকে। বলেন, আপা আমি দেশেত আইছি। এমপির কাছে কৃতজ্ঞতা জানান কল্পনা বিবি, কল্পনা আরও বলেন আমি আপনার ঋণ কোনদিন ভূলতে পারব না। পরে বিমানবন্দর থেকে তাদের নিয়ে যাওয়া হয় সিআইডি দপ্তরে। সেখানে আইনি প্রক্রিয়া শেষে তাকে হবিগঞ্জ পাঠানো হবে।

এব্যাপারে এমপি কেয়া চৌধুরী বলেন, সরকারের সার্বিক তত্ত্বাবধানে ও সহযোগিতায় কল্পনাকে দেশে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে। এখন আমাদের কাজ হলো কল্পনার সঙ্গে আরও যারা সৌদি আরবে পাচারকারীদের কবলে রয়েছে তাদের ফিরিয়ে আনা।

উল্লেখ্য, গত ৬ ডিসেম্বর নবীগঞ্জে গজনাইপুর ইউনিয়নের গায়স্থ গ্রামের কল্পনা বিবি দালালের মাধ্যমে সৌদি আরব যান। সেখানে পাচারকারীরা তাকে একটি ঘরে বন্দি করে রাখে। সেখানে তার সঙ্গে আরও ১৯ থেকে ২০ জন নারী ছিল।

বিষয়টি এমপি কেয়া চৌধুরী জানতে পেরে পররাষ্ট্রমন্ত্রণালয়, স্বরাষ্ট্রমন্ত্রণালয় এবং সিআইডির ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানান। এরপর সৌদি আরবস্থ বাংলাদেশের দূতাবাসের মাধ্যমে ১৬ ফেব্রুয়ারি কল্পনাকে সৌদি আরবের বন্দিদশা থেকে উদ্ধার করা হয়। সেখানে আইনি প্রক্রিয়া শেষে সোমবার রাতে বাংলাদেশে পাঠানো হয় কল্পনা বিবিকে।

এদিকে সিআইডির এডিশনাল ডিআইজি শাহ আলম কল্পনাকে পাঠানো রিক্রুটিং এজেন্সির তিন কর্মকর্তাকে গ্রেপ্তার করেন। তাদের কাছ থেকে কল্পনাসহ আরও যাদের পাচার করা হয়েছে তাদের ব্যাপারে তথ্য সংগ্রহ করেন।

সিআইডির এডিশনাল ডিআইজি শাহ আলম বলেন, এ ধরনের পরিস্থিতিতে দেশবাসীর প্রতি আহ্বান রইল আপনারা আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অভিযোগ জানান আমরা আপনাদের সহযোগিতা করতে প্রস্তুত। একই সঙ্গে তিনি ভালোভাবে বিস্তারিত না জেনে দালালদের সঙ্গে কোনো লেনদেন কিংবা বিদেশ যাওয়ার ব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানান।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *