উন্নয়ন মেলায় ২২০ উপজেলায় বীমা কোম্পানির অংশগ্রহণ করেছে : আইডিঅারএ

0

idra20170111015002

দিনবদল নিউজ: দেশে অনুষ্ঠিত উন্নয়ন মেলায় ২২০টি উপজেলায় বীমা কোম্পানিগুলো অংশগ্রহণ করেছে বলে জানিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রক সংস্থা (আইডিআরএ)।

আইডিআরএ জানায়, দেশে উন্নয়ন মেলা শুরু হয়েছে গত সোমবার (৯ জানুয়ারি) থেকে। চলবে বুধবার (১১ জানুয়ারি) পর্যন্ত। আর উন্নয়ন মেলায় সরকারের অঙ্গপ্রতিষ্ঠানের সঙ্গে সরকারি ২টি বীমা কর্পোরেশন ও ৭৬টি বেসরকারি বীমা কোম্পানি অংশগ্রহণ করেছে।

বীমা শিল্পে প্রায় ২০ লাখ লোক প্রত্যক্ষ ও পরোক্ষভাবে নিয়োজিত রয়েছে। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের উদ্যোগে সব বেসরকারি লাইফ ও নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি একত্রিত হয়ে এ মেলায় অংশ নেয়।

তাছাড়া সাধারণ বীমা কর্পোরেশন ও জীবন বীমা কর্পোরেশন পৃথকভাবে উন্নয়ন মেলায় অংশগ্রহণ করেছে। ফলে বীমার সুফল বার্তা সাধারণ জনগণের দোড়গোড়ায় পৌঁছে দেয়া সম্ভব হচ্ছে। একই সঙ্গে সাধারণ জনগণের ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে বলে বেসরকারি লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিসমূহ বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষের সেন্ট্রাল মনিটরিং বিভাগকে অবগত করছে।

উন্নয়ন মেলা বাস্তবায়ন ও মনিটরিং কমিটি এর সিদ্ধান্তের প্রেক্ষিতে যেসব সেবা দেয়া হচ্ছে তা হলো : বীমা দাবি নিষ্পত্তি, বিভিন্ন পলিসি বিক্রি, বিবিধ বীমা পণ্য সম্পর্কে প্রচার, বীমা শিল্পের কর্মক্ষেত্র এবং চাকরিসংক্রান্ত তথ্য, বীমার উপকারিতা সম্পর্কে প্রভৃতি তথ্য প্রদান।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষ কর্তৃক উন্নয়ন মেলাতে সর্বসাধারণের মাঝে ২০১৭ সালের ক্যালেন্ডার এবং উহাতে গ্রাহকদের পলিসি খোলার ক্ষেত্রে বিভিন্ন বিষয়ে সচেতনতামূলক বার্তাসহ বিনামূল্যে বিতরণ, বীমার উপকারিতা সম্পর্কে বীমার ইতিবাচক তথ্য প্রচার, বীমা শিল্পের সার্বিক চিত্রের উপর ডকুমেন্টারি প্রচারসহ বীমার উপকারিতা এবং উন্নয়ন সম্পর্কে বিভিন্ন তথ্য প্রচার করা হচ্ছে।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *