ইজতেমার জন্য ট্রেনের বিশেষ সার্ভিসে মুসল্লিদের ভিড়

0

train20170115085112

প্রথম পর্বের বিশ্ব ইজতেমা উপলক্ষে ধর্মপ্রাণ মুসল্লিদের ভিড় বাড়ছে। সড়ক পথে যানজট ভোগান্তি এবং খরচ কমাতে রেলের দিকেই ঝুঁকছেন মুসল্লিরা। রোববার সকালে তীব্র শীত উপেক্ষা করে অজস্র নারী-পুরুষ, কিশোর, যুবক বা বৃদ্ধার ভিড় দেখা গেছে। কেউ যাচ্ছিলেন একা। আবার কেউ কেউ বা দল বেধে। সবার গন্তব্য টঙ্গীর তুরাগ নদীর তীর।

ইজতেমা উপলক্ষে বিশেষ সার্ভিস চালু করেছে বাংলাদেশ রেলওয়ে। এসব ট্রেনে করে রাজধানীর কমলাপুর স্টেশন থেকে টঙ্গী স্টেশনে যাতায়াত করা যাবে। এছাড়া এসময় বিভিন্ন গন্তব্যে বেশ কিছু বিশেষ ট্রেন চলাচলের ব্যবস্থা করা হয়েছে।

সকালে কমলাপুর স্টেশনে গিয়ে জানা গেছে, গতকাল ১৩ ও আগের দিন ১৪ জানুয়ারি জামালপুর থেকে সকাল ৯টা ১৫ মিনিটে ছেড়ে আসে জামালপুর-টঙ্গী স্পেশাল ট্রেন।

১৩ জানুয়ারি ঢাকা-টঙ্গী স্পেশাল ট্রেন সকাল ১০টা ২০ মিনিটে টঙ্গীর উদ্দেশ্যে ছেড়ে আসে। বেলা ১১টা ২০ মিনিটে সার্ভিসটি টঙ্গিতে পৌঁছে। সার্ভিসটির নাম জুম্মা স্পেশাল ট্রেন। এছাড়া দুপুর ২টা ৫০ মিনিটে টঙ্গী থেকে ঢাকার উদ্দেশ্যে টঙ্গী-ঢাকা স্পেশাল ট্রেন ছেড়ে আসে। দুপুর ৩টা ৫০ মিনেটে সার্ভিসটি ঢাকায় পৌঁছায়।

১৪ জানুয়ারি শনিবার লাকসাম- টঙ্গী স্পেশাল ট্রেনটি লাকসাম থেকে সকাল ১০টায় ছেড়ে ইজতেমাগামী যাত্রীদের নিয়ে দুপুর ৩টা ৪০ মিনিটে টঙ্গীতে পৌঁছায়।

আজ রোববার আখেরি মোনাজাতের দিন ঢাকা থেকে ট্রেনের ৭টি বিশেষ সার্ভিস টঙ্গীর ইজমেতার উদ্দেশ্যে ছেড়ে যাবে। এর মধ্যে আপ মোনাজাত স্পেশাল ট্রেন-১ ভোর ৫টা ৪৫ মিনিটে টঙ্গীর উদ্দেশ্যে ছেড়ে যায়। সকাল ৬টা ১৫ মিনিটে এটি টঙ্গী গিয়ে পৌঁছায়।

আপ মোনাজাত স্পেশাল ট্রেন-২: ঢাকা থেকে সকাল ৭টা ১৫ মিনিটে ছেড়ে যায়। আপ মোনাজাত স্পেশাল ট্রেন-৩ ঢাকা থেকে সকাল ৭টা ৩০ মিনিটে ছেড়ে যায়। আপ মোনাজাত স্পেশাল ট্রেন-৪ ঢাকা থেকে সকাল ৯টায় ছেড়ে টঙ্গী পৌঁছাবে সকাল ১০টায়।

আপ মোনাজাত স্পেশাল ট্রেন-৫: ঢাকা থেকে সকাল ৯টায় ছেড়ে টঙ্গী পৌঁছাবে সকাল ১০টায়। আপ মোনাজাত স্পেশাল ট্রেন-৬: ঢাকা থেকে সকাল ১০টা ৫০ মিনিটে ছেড়ে টঙ্গী পৌঁছাবে বেলা ১১টা ৪০ মিনিটে। আপ মোনাজাত স্পেশাল ট্রেন-৭: ঢাকা থেকে সকাল ১০টা ৫০ মিনিটে ছেড়ে টঙ্গী পৌঁছাবে বেলা ১১টা ৪০ মিনিটে।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *