আড়িয়াল খাঁ’র পাড়ে হবে শেখ হাসিনা অপেরা হাউস: সংস্কৃতি প্রতিমন্ত্রী

0

২৯ আষাঢ় ১৪৩০বঙ্গাব্দ,
১৩ জুলাই ২০২৩ইং
জেলা প্রতিনিধিঃ

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, সিডনির অপেরা হাউসের আদলে শেখ হাসিনা আধুনিক অপেরা হাউস ও সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই অপেরা হাউসের সিদ্ধান্ত হয়েছিল ঢাকার হাতিরঝিলে। কিন্তু সেখানকার যে জনবসতি ও যানবাহন সেখানে এটি সামঞ্জস্য হচ্ছে না। এ জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমরা চিফ হুইপ সাহায্য চেয়েছি। সেই মোতাবেক শিবচরের আড়িয়াল খাঁ নদের পাড় পরিদর্শনে এসেছি।
১৩ জুলাই বৃহস্পতিবার সকালে এ প্রকল্পের জন্য মাদারীপুরের শিবচরের সন্ন্যাসীর চর এলাকার আড়িয়াল খাঁ নদের তীরবর্তী এলাকা পরিদর্শনে এসে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।
সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, সিডনির অপেরা হাউসের আদলে ‘শেখ হাসিনা অপেরা হাউস ও সাংস্কৃতিক কেন্দ্র’ নির্মাণের লক্ষ্যে মাদারীপুর জেলার শিবচরের আড়িয়াল খা নদের পাড়ে জায়গা পরিদর্শন করেছি। আমাদের কাছে এক্সপ্রেসওয়ে সংলগ্ন এ জায়গাটি অপেরা হাউজের জন্য একটি অসাধারণ জায়গা মনে হয়েছে।

তিনি আরো বলেন, অপেরা হাউস দৃষ্টিনন্দন করতে জলাভূমি লাগে। এখানে আড়িয়াল খাঁ নদ রয়েছে। এই নদীতে জোয়াড়-ভাটা হয়। সাংস্কৃতিক অঙ্গনের সবকিছু থাকবে এখানে। যেহেতু চিফ হুইপ মহোদয় সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন, এখন প্রধানমন্ত্রীর কাছে আমরা অনুমোদন চাইবো। খুব দ্রুত সমীক্ষা করে এই সরকারের মেয়াদেই নকশার কাজ সম্পন্ন করা হবে।

এ সময় জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ও সংশ্লিষ্ট শীর্ষ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। অন্যদের মধ্যে ছিলেন- মাদারীপুর জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আ. লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মো. আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাজিবুল ইসলাম ,উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শাজাহান মোল্লা প্রমুখ।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *