আরব আমিরাত দাউদ ইব্রাহিমের সম্পদ জব্দ করবে

0

daud-ibrahim20170105121306
দিনবদল নিউজ: ১৯৯৩ সালে ভারতের মুম্বাই শহরে ভয়াবহ হামলার মূল হোতা দাউদ ইব্রাহিমের সম্পদ জব্দ করবে সংযুক্ত আরব আমিরাত। দাউদ ইব্রাহিম আরব আমিরাতে প্রায় ১৫ হাজার কোটি টাকার সম্পদের মালিক। খবর টাইমস অব ইন্ডিয়ার।

তবে ভারতীয় গোয়েন্দা এবং তদন্ত সংস্থা ছাড়াও পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, তাদের কাছে এ বিষয়ে কোনো তথ্য নেই। তারা এ বিষয়ে কিছু জানেন না।

বর্তমানে দাউদ পাকিস্তানে অবস্থান করছেন বলে ধারণা করা হচ্ছে। বহুদিন ধরেই এই আন্ডারওয়ার্ল্ড ডনকে খুঁজছে ভারতীয় গোয়েন্দা সংস্থা। দীর্ঘ সময় ধরে আটকের চেষ্টা করা হলেও ধরা ছোয়ার বাইরেই রয়ে গেছেন তিনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ক্ষমতায় আসার পর ২০১৪ সাল থেকেই দাউদ ইব্রাহিমকে আটকে জোর চেষ্টা চালাচ্ছে ভারত। দুবাইয়ে বহু বছর বহাল তবিয়তে ছিলেন এই ডন। সেখানেও তিনি অনেক সম্পদের মালিক হয়েছেন।

প্রজাতন্ত্র দিবসের প্রধান অতিথি হিসেবে এ মাসের শেষের দিকেই ভারত সফর করবেন আবু ধাবির যুবরাজ শেইখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান। জাতীয় নিরাপত্তা উপদেষ্টা আজিত দোভাল জানিয়েছেন, যুবরাজের সফরের সময় দাউদের বিষয়ে জানাবে ভারত এবং এই আন্ডারওয়ার্ল্ড ডনের সম্পত্তি বাজেয়াপ্ত করার জন্য আরব আমিরাতকে অনুরোধ করা হবে।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *