আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক: কেয়া চৌধুরী

0

17904128_1305241569568736_7430431562270273920_n

বিশেষ প্রতিনিধি: হবিগঞ্জ জেলাধীন বাহুবল উপজেলার গুঙ্গিঁয়াজুরী হাওর এলাকায় টানা বৃষ্টির পানিতে ক্ষতিগ্রস্ত রউয়াইল-বাঘদাইরসহ আশপাশের হাওরবাসী এমপি কেয়া চৌধুরীর চেষ্টায় সহায়তা পাচ্ছেন।

রবিবার দিনব্যাপী রউয়াইল ও বাঘদাইর হাওর এলাকা পরিদর্শনকালে এমপি কেয়া চৌধুরী বলেন, নিজ ইচ্ছায় খবর পেয়ে শনিবার (১৫ এপ্রিল) আপনাদের এলাকায় এসে পানির নিচে বোরো ধান পচে যেতে দেখেছি। দুঃখ লেগেছে। তাই তাৎক্ষণিক এ দুর্দশার কথা জননেত্রী শেখ হাসিনা সরকারের মাননীয় কৃষিমন্ত্রী, পানিসম্পদ মন্ত্রী ও ত্রাণ সচিবকে অবগত করেছি। এরপরই জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়, আমাকে সাথে নিয়ে আপনাদের কাছে আসার জন্য। তার সাথে দ্রুত আপনাদেরকে ত্রাণসহ সার্বিক দিক দিয়ে সহায়তা করার জন্য।

আমি জেলা প্রশাসক সাবিনা আলম , উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাকে নিয়ে এসেছি। আমি তাদেরকে বলেছি, দ্রুত জনত্রেনী শেখ হাসিনা সরকারের সহায়তা আপনাদের কাছে পৌঁছে দেয়ার জন্য। তবে আপনারা সবাইকে নিয়ে সঠিক তালিকা করে সংশ্লিষ্টদের কাছে জমা দিতে হবে।
এমপি কেয়া চৌধুরী বলেন, এ সরকার কৃষির উন্নয়নে কাজ করছে। কৃষকদেরকে নানাভাবে সহায়তা করছে। আপনারা চিন্তা করবেন না। জননেত্রী শেখ হাসিনা সরকার আপনাদের পাশে রয়েছেন।
জননেত্রীর প্রতিনিধি হিসেবে আমি আপনাদের পাশে আছি। সব সময় পাবেন। আপনাদের সমস্যা সমাধানে আমি কাজ করছি।

তিনি আরও বলেন, ইতিপূর্বেও রইয়াইল গ্রামের শ্মশানঘাট ও স্কুলের উন্নয়নে বরাদ্দ দিয়েছিলাম। স্কুলের শিক্ষক সংকট নিরসনে ভূমিকা রেখেছি। নারীদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছিলাম।

আমি দূরে থেকে কাজ করি না। কাছে এসে সবার কথা শুনে কাজ করি। অনেকই আছেন মুখে বড় বড় কথা বলেন। কাজের বেলায় নেই। বরং তারা নিজেদের স্বার্থ নিয়ে ব্যস্ত থাকেন। আমি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে আমি আপনাদের সেবা করে যাচ্ছি। সেবা করে আমি শান্তি পাই।

তিনি বলেন, যদিও আমার কাজের প্রশংসা না করে, বাধা দিতে ব্যস্ত থাকে একটি মহল। কিন্তু জনগণ আমাকে ভালবাসে। তাদের ভালবাসা ভুলতে পারব না। তাই এমপি হবার পর থেকে দায়িত্বপ্রাপ্ত এলাকার স্থানে স্থানে গিয়ে জননেত্রী’র উপহার হিসেবে বিদ্যুৎ, মসজিদ, মাদ্রাসা, মন্দির, স্কুল, কলেজ, রাস্তা, ব্রিজসহ নানা ক্ষেত্রে উন্নয়ন পৌঁছে দিচ্ছি।

তিনি আরও বলেন, শুধু তাই নয় বেকার নারীদের কর্মমুখী করে তুলতে প্রশিক্ষণের ব্যবস্থা করিয়ে, ঋণ প্রদান করছি।

হবিগঞ্জের জেলা প্রশাসক সাবিনা আলম তার বক্তব্যে বলেন, এমপি কেয়া চৌধুরী এ হাওর এলাকা পরিদর্শন করেছেন। তাই আমরা আজ এখানে এসেছি। আপনারা সঠিকভাবে তালিকা করে দেন। আপনাদের কাছে দ্রুত সরকারি সহায়তা পৌঁছে দিতে আমরা কাজ করছি।

তিনি আরও বলেন, কৃষকরা বাংলার প্রাণ। কৃষকদের সুখে দুঃখে আমরা সবসময় আছি এবং থাকব।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক এমরান হোসেন ভূইয়া, হবিগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. ফজলুর রহমান, বাহুবল উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই, ইউনিয়ন চেয়ারম্যান শাহ মোঃ আবদাল মিয়া, ফেরদৌস আলমসহ আওয়ামী পরিবারের নেতাকর্মীসহ শত শত হাওর এলাকার বাসিন্দা।

এদিকে পরিদর্শন করে দ্রুত ব্যবস্থা নেয়ায় জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এমপি কেয়া চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন হাওরবাসী।

17903474_1305369676222592_5514426903280386985_n

সম্প্রতি টানা বৃষ্টিতে গুঙ্গিঁয়াজুরী হাওর এলাকায় রউয়াইল-বাঘদাইরের প্রায় ১২০০ বিঘা জমির বোরো ধান পানির নিচে চলে গেছে। ধানগুলো পানির নিচে থেকে পচেও যাচ্ছে। এ প্রেক্ষিতে এমপি কেয়া চৌধুরী জীবনের ঝুঁকি নিয়ে নৌকায় চড়ে দুই দফা পরিদর্শন করে হাওরবাসীকে সহায়তার আশ্বাস প্রদান করেছেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *