আবাসিক গ্রাহকদের বিদ্যুৎ সংযোগ পেতে ভোগান্তির দিন শেষ

0

6aa3fd0a0309766bc0a6fac084f8e6c6-588318f525300

দিনবদল নিউজ: আবাসিক গ্রাহকদের বিদ্যুৎ সংযোগ পেতে ভোগান্তির দিন শেষ হচ্ছে। সরকার শিগগিরই এমন ব্যবস্থা চালু করতে যাচ্ছে, যেখানে দলিল-পর্চার প্রয়োজন পড়বে না। আবেদনের সঙ্গে সঙ্গে বিদ্যুৎ সংযোগ পাওয়া যাবে, এমন আশার কথাই শোনালেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। শনিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নিয়মিত আয়োজন ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘আগামী একমাসের মধ্যে বিদ্যুৎ সংযোগের নতুন কার্যক্রম চালু হবে। তখন গ্রাহক যেদিন আবেদন করবেন, সেদিনই সংযোগ দেওয়া হবে। এখন যেমন বিদ্যুৎ সংযোগ নিতে গ্রাহককে দলিল-পর্চা জমা দিতে হয়, নতুন সিস্টেম চালু হবে তাও লাগবে না।’

নতুন এই ব্যবস্থা কেবল আবাসিক গ্রাহকদের জন্য প্রযোজ্য হবে উল্লেখ করে নসরুল হামিদ বলেন, ‘শিল্প সংযোগ দিতে একটু সময় লাগলেও যত দ্রুত সম্ভব দেওয়া হবে। মন্ত্রণালয় এ নিয়ে কাজ করছে।’

প্রতিমন্ত্রী তার বক্তব্যে বর্তমান সরকারের বিদ্যুৎ খাতের নানা অগ্রগতির কথা তুলে ধরেন। তিনি জানান, দেশের প্রায় ৮০ শতাংশ এলাকা বর্তমানে বিদ্যুতের আওতায় চলে এসেছে। প্রতি মাসে প্রায় সাড়ে পাঁচ লাখ নতুন সংযোগ দেওয়া হচ্ছে। আরইবির গ্রাহক দাঁড়িয়েছে প্রায় পাঁচ কোটিতে। গ্রাহকদের সুবিধার্থে প্রিপেইড মিটার স্থাপন করা হচ্ছে। আপাতত আমরা দুই লাখ প্রিপেইড মিটার বসাব। আমাদের টার্গেট প্রায় ২ কোটি। কিভাবে মানুষের দুর্ভোগ আরও কমিয়ে আনা যায় সেটা নিয়ে আমরা কাজ করছি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *