আজ জাতীয় এসএমই মেলা শুরু

0

SME-Foundation20170314185004

দিনবদল ডেক্স: দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের সর্ববৃহৎ মেলা ‘জাতীয় এসএমই মেলা-২০১৭’ শুরু হচ্ছে বুধবার। এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ মেলা চলবে ১৯ মার্চ পর্যন্ত।

পাঁচ দিনব্যাপী এ মেলার উদ্বোধন করবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন কে এম হাবিব উল্লাহর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, সিনিয়র শিল্প সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়া এবং এফবিসিসিআই-এর সভাপতি আব্দুল মাতলুব আহমাদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

মেলায় দেশে উৎপাদিত পাটজাত পণ্য, খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাত পণ্য, চামড়াজাত সামগ্রী, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স সামগ্রী, লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য, আইটি পণ্য, প্লাস্টিক ও অন্যান্য সিনথেটিক, হস্তশিল্প, ডিজাইন ও ফ্যাশনওয়্যারসহ অন্যান্য ক্ষুদ্র এবং মাঝারি শিল্পের স্বদেশী পণ্য প্রদর্শিত ও বিক্রি হবে।

পঞ্চমবারের মতো আয়োজিত এ মেলায় দেশের বিভিন্ন এলাকা থেকে ২০০টি এসএমই প্রতিষ্ঠান ২১৬টি স্টলে তাদের উৎপাদিত পণ্য প্রদর্শন করবে। এছাড়া মেলায় ক্রেতা-বিক্রেতা মিটিং বুথ, রক্তদান কর্মসূচি, মিডিয়া সেন্টার, তথ্য কেন্দ্রের স্টলও থাকবে বলে জানিয়েছেন আয়োজকরা।

প্রতিদিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত সবার জন্যে উন্মুক্ত থাকবে মেলা। এদিকে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এসএমই উদ্যোক্তাদের অবদান ও অংশগ্রহণকে স্বীকৃতি দিতে ‘জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার-২০১৭’দেয়া হবে।

এসএমই খাতের সুষ্ঠু বিকাশ ও উন্নয়নের জন্য নতুন উদ্যোক্তা তৈরি এবং সৃজনশীল এসএমই খাত উদ্ভাবনের জন্যে ‘জাতীয় এসএমই ব্যবসায় পরিকল্পনা প্রতিযোগিতা’র বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবে এমএমই ফাউন্ডেশন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *