আগামীকাল আন্তর্জাতিক পর্যটন মেলা শুরু

0

porjoton20170329092432

দিনবদল ডেক্স: রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে শুরু হচ্ছে তিনদিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা। বৃহস্পতিবার (৩০ মার্চ) থেকে শুরু হবে এ মেলা। চলবে ১ এপ্রিল পর্যন্ত।

দেশের শীর্ষস্থানীয় ভ্রমণবিষয়ক পাক্ষিক দ্যা বাংলাদেশ মনিটর চর্তুদশবারের মতো এ মেলার আয়োজন করেছে। বিমান সংস্থা ‘ইউএস বাংলা এয়ারলাইন্স’ টাইটেল স্পন্সরের ভূমিকা পালন করবে। মেলা আয়োজনে পার্টনার হিসেবে সহায়তা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এমপি ৩০ মার্চ সকাল ১০টায় আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করবেন।

‘ইউএস বাংলা এয়ারলাইন্স-ঢাকা ট্রাভেল মার্ট-২০১৭’ আয়োজন উপলক্ষে মঙ্গলবার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে আয়োজক কমিটির চেয়ারম্যান ও দ্যা বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম এ তথ্য জানান।

কাজী ওয়াহিদুল আলম বলেন, ‘দেশের সম্ভাবনাময় পর্যটন খাত বিকাশে সহায়তার লক্ষ্য নিয়ে ১৬ বছর পূর্বে আমরা ঢাকা ট্রাভেল মার্ট আয়োজনের উদ্যোগ গ্রহণ করি। বিগত বছরগুলোতে পর্যটন ক্ষেত্রে বিশেষ করে অভ্যন্তরীণ পর্যটনে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে, যাতে আমরা কিছুটা হলেও অবদান রাখতে পেরেছি বলে মনে করি।’

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী ইমরান আসিফ বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও ড. মো. নাসির উদ্দীন, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান শ্রী অপরূপ চৌধুরী এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ডিজিএম (সেলস) মো. আবু তাহের প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিভিন্ন দেশের ৫০টির অধিক সংস্থা মেলায় অংশ নিচ্ছে, যার মধ্যে রয়েছে জাতীয় পর্যটন সংস্থা, বিমান সংস্থা, ট্রাভেল ও ট্যুর অপারেটর, হোটেল ও রিসোর্ট, পর্যটন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান, অনলাইন বুকিং/পোর্টাল ও অন্যান্য। অংশগ্রহণকারী সংস্থাগুলো মেলা চলাকালীন দর্শনার্থীদের জন্য হ্রাসকৃত মূল্যে বিমান টিকিট, আকর্ষণীয় ট্যুর প্যাকেজসহ বিভিন্ন সেবা উপস্থাপন করবে।

সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা চলবে। প্রবেশমূল্য রাখা হয়েছে জনপ্রতি ৩০ টাকা। র্যাফেল ড্র বিজয়ীদের জন্য রয়েছে দেশ-বিদেশের বিভিন্ন গন্তব্যের এয়ার টিকিট, ট্যুর প্যাকেজ, তারকা হোটেলে রাত্রিযাপন, লাঞ্চ ও ডিনার কুপনসহ বিভিন্ন পুরস্কার।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *