আইভির শপথ অনুষ্ঠানে আসেননি শামীম, এসেছেন সেলিম

0

51f57ef767780fc1d30c9aa8517ae836-586f26565e2c3

দিনবদল নিউজ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নব নির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর শপথ অনুষ্ঠানেও ছিলেন না ক্ষমতাসীন আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমান। বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী কার্যালয়ে শাপলা হলে নারায়ণগঞ্জের মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠান হয়। এ অনুষ্ঠানে আসেননি শামীম ওসমান। তবে ওসমান পরিবারের আরেক সদস্য জাতীয় পার্টি থেকে নির্বাচিত সংসদ সদস্য সেলিম ওসমান উপস্থিত ছিলেন শপথে। শপথ অনুষ্ঠানের পরে প্রধানমন্ত্রী কার্যালয়ে মেয়র আইভীর সঙ্গে পাশাপাশি বসে চা পানও করেছেন তিনি। এ সময় সেলিম ওসমান ও আইভী দুজনকে কথা বলতেও দেখা গেছে।

গত ২৩ ডিসেম্বর নৌকার প্রার্থী আইভী নির্বাচনে বিপুল বিজয়ের পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে সাক্ষাত করতে এলে সেখানেও উপস্থিত ছিলেন না নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনকে কেন্ত্র করে আলোচনার কেন্দবিন্দুতে উঠে আসা স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমান। শামীম ওসমান না থাকলেও নারায়ণগঞ্জের আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা দুটি অনুষ্ঠানেই উপস্থিত ছিলেন। তবে এই দুটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে শামীম ওসমান উপস্থিত না থাকায় বিভিন্ন মহলে নানা মুখরোচক আলোচনা জমে উঠেছে।

শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর এমন এক নেতা নাম প্রকাশ না করার শর্তে বাংলা ট্রিবউনকে বলেন, হয়ত এখনও কোন ভুল বোঝাবুঝি রয়েছে, এজন্যে অনুষ্ঠানে আসেননি শামীম। সভাপতিমণ্ডলীর এক সদস্য বলেন, তবে সেলিম ওসমানের সঙ্গে পাশাপাশি বসে আইভীকে চা পান করতে ও কথা বলতে দেখেছি।

এ অনুষ্ঠানে অনুপস্থিতি নিয়ে শামীম ওসমানের সঙ্গে যোগাযোগ করা হলে তার কোন প্রত্যুত্তর পাওয়া যায়নি। তার দুটি মোবাইল নাম্বারে একাধিক বার ফোন করা হয়। কিন্তু ফোন ধরেননি তিনি।

নারায়ণগঞ্জে সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসাবে প্রথমে আইভীর নামই নেয়নি শামীম ওসমানের অনুগত জেলা আওয়ামী লীগ। তবে শেষ পর্যন্ত দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যস্থতায় আইভীকে মনোনয়ন দেওয়া হলে তখনও এর বিরোধিতা করেন শামীম ওসমান। পরে আইভী নৌকা প্রতীক পেলে তার প্রতিপক্ষ হয়ে দাঁড়ান শামীম। এরপর আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা তাকে আইভীর পক্ষে আনতে জোর প্রচেষ্টা চালায়। বিষয়টি মীমাংসা করার জন্যে শেষ পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকে গণভবন পর্যন্ত আসতে হয়েছিল শামীম ওসমানকে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে শামীম ওসমান আইভীর পক্ষে কাজ করার ওয়াদা দিয়ে যান। তবুও শামীম ওসমানকে নিয়ে সন্দেহ-সংশয় থেকেই যায়। তবে নির্বাচনের আগে আইভীকে নৌকার প্রতীক সম্বলিত শাড়ি পাঠিয়ে ছোটবোন সম্বোধন করেন শামীম। আর নির্বাচনে ভোট দিতে গিয়ে নৌকায় সিল মেরে ব্যালট বাক্সে জমা দেওয়ার আগে প্রকাশ্যে তা দেখিয়ে আবারও আলোচনায় আসেন তিনি।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *