আইনের শাসন প্রতিষ্ঠায় কোন আপস নয়: প্রধান বিচারপতি

0

1487261905

দিনবদল ডেক্স: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, আমার ব্যক্তিগত কোন চাওয়া পাওয়া নেই। আমি যা কিছু করি তা আইনের শাসন প্রতিষ্ঠার জন্যই। আইনের শাসন প্রতিষ্ঠায় যত বাধাই আসুক কোন আপস করা হবে না।

শুভ বিজয়া, বুদ্ধপূর্ণিমা ও বড়দিন উপলক্ষে বৃহস্পতিবার ঢাকা আইনজীবী সমিতি মিলনায়তনে আয়োজিত এক পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, ধর্মীয় উগ্রবাদ আজকের সৃষ্টি নয়, অনেক আগের। সভ্যতার বিকাশের সঙ্গে সঙ্গেই বিকশিত হয়েছে উগ্রবাদের। যেই আধিপত্য বিস্তার করতে চেয়েছে, তখনই ধর্মের দোহাই দিয়েছে। বাংলাদেশে যে উগ্রবাদের ঘটনা ঘটেছে তা খুবই নগণ্য।

তিনি বলেন, ‘আমার সঙ্গে কারো কোন দ্বন্দ্ব নেই। একটি স্বার্থান্বেষী মহল দ্বন্দ্বের কথা ছড়াচ্ছে। চলে আসা কিছু অনিয়মকে নিয়মের মধ্যে আনার চেষ্টা করছি। এতে অনেকের স্বার্থহানি হচ্ছে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. সাইদুর রহমান মানিক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা ও দায়রা জজ এসএম কুদ্দুস জামান, মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জেসমিন আরা বেগম ও চিফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট শেখ হাফিজুর রহমান। সভায় আলোচনা করেন, রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ ধ্রুবেশানন্দ মহারাজ, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সংঘ নায়ক শুদ্ধানন্দ মহাথের, নটরডেম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর বেঞ্জামিন কস্তা ও অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *