আইএসএন পাইওনিয়ার অ্যাওয়ার্ড ২০১৭-এর জন্য নির্বাচিত হয়েছেন ডা. হারুন আর রশিদ

0

Harun-bg20170114005021

দিনবদল ডেক্স: ইন্টারন্যাশনাল সোসাইটি অব নেফ্রোলজি (আইএসএন) পাইওনিয়ার অ্যাওয়ার্ড ২০১৭-এর জন্য নির্বাচিত হয়েছেন কিডনি ফাউন্ডেশন হাসপাতাল ও রিসার্চ ইন্সটিটিউটের সভাপতি অধ্যাপক ডা. হারুন আর রশিদ।

বাংলাদেশে কিডনি রোগীদের চিকিৎসা প্রদানের পাশাপাশি কিডনি ট্রান্সপ্ল্যান্ট, রোগ প্রতিরোধে গবেষণা, প্রশিক্ষণসহ নানা বিষয়ে উল্লেখযোগ্য ভূমিকা পালনের জন্য দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশ থেকে তাকে এ পুরষ্কারে মনোনিত করা হয়। কিডনি ফাউন্ডেশন হাসপাতাল ও রিসার্চ ইন্সটিটিউটের মহাসচিব অধ্যাপক এম. মুহিবুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

১৫২টি দেশের কিডনি রোগ বিষয়ক চিকিৎসকদের অলাভজনক শীর্ষ সংস্থা আইএসএন উন্নয়নশীল দেশে কিডনি রোগ প্রতিরোধ ও চিকিৎসায় অগ্রণী ভূমিকার জন্য প্রতিবছর বিশেষ সম্মাননা দিয়ে থাকে।

আইএসএন সভাপতি আদিরা লেভিন ও অনুষ্ঠান সমন্বয়ক জন ফিহালি সম্প্রতি এক চিঠিতে বলেন, অধ্যাপক হারুন আর রশিদের অবদানকে স্বীকৃতি দিয়ে চলতি বছর দক্ষিণ এশিয়ায় অনুষ্ঠিতব্য নেফ্রোলজি সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ পুরষ্কার দেয়া হবে। এছাড়াও এপ্রিলে মেক্সিকোতে অনুষ্ঠিতব্য `ওয়ার্ল্ড কংগ্রেস অব নেফ্রোলজিতে (ডব্লিউসিএন) তাকে বিশেষ সম্মাননা জানানো হবে।

বাংলাদেশ রেনাল অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কিডনি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক হারুন আর রশিদ। তিনি সোসাইটি অব অর্গান ট্রান্সপ্লান্টেশন বাংলাদেশ (এসওটি) ও মিরপুরে গড়ে ওঠা আধুনিক মানের কিডনি ফাউন্ডেশন হাসপাতাল ও রিসার্চ ইন্সটিটিউটের প্রতিষ্ঠাতা সভাপতি।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *