অবশেষে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

0

55608_aa

দিনবদল ডেক্স: আদালতের রায়ের প্রতিবাদে সারাদেশে ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খান ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গার সঙ্গে পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের বৈঠকের পর এ সিদ্ধান্ত এসেছে। বৈঠক শেষে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির কার্যকরি সভাপতি রুস্তম আলী খান জানান, ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। আমরা শ্রমিকদের কাজে যোগ দেয়ার আহবান জানাচ্ছি। দুপুরের পর মতিঝিলে বিআরটিসি ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরি সভাপতি। আর রাঙ্গা বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির সভাপতি। গতকাল রাতে নৌ পরিবহন মন্ত্রীর বাসায় অনুষ্ঠিত বৈঠকের পর ঘর্মঘটের ঘোষণা আসে বলে গণমাধ্যমে খবর এসেছে।

এদিকে সারা দেশে চলা ধর্মঘটের নামে নৈরাজ্যের সাধারণ মানুষের ক্ষুব্ধ প্রতিক্রিয়া আসার পর সকালে চার মন্ত্রীকে নিয়ে বৈঠক করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

বৈঠক শেষে তিনি জানান আজকের মধ্যেই সমস্যার সমাধান হবে। পরে শ্রমিক-মালিক নেতাদের নিয়ে বৈঠকে বসেন দুই মন্ত্রী। আদালতে দুই বাস চালকের সাজার প্রতিবাদে গতকাল থেকে আচমকা ধর্মঘটের ডাক দেয় পরিবহন শ্রমিকরা। এরপর রাতে গাবতলীতে শ্রমিকদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়। আজ সকালেও কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক বাস চালকের মৃত্যু হয়েছে বলে শ্রমিকরা দাবি করেছে।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *