অপশক্তির কাছে মাথা নত করবে না আওয়ামী লীগ: বাহাউদ্দিন নাছিম

0

৩১ আষাঢ় ১৪৩০বঙ্গাব্দ,
১৫ জুলাই ২০২৩ইং
জেলা প্রতিনিধিঃ

কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন অনেকেই বলেছেন ২৩ সালের ডিসেম্বরে, কেউ বলছেন ২৪ সালের জানুয়ারিতে। আমি বলতে চাই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে যথা সময়ে। কোনো অপশক্তির কাছে মাথা নত করবে না আওয়ামী লীগ। মাথা নত করতে হলে জনগণের সামনে করবে। ‘নির্বাচনে বিজয়ের লক্ষ্যে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সবাই মিলে আমরা দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াই। তারা নির্বাচন বানচাল করতে চায়, নির্বাচন করতে দেওয়া হবে না বলে যারা হুঙ্কার দেয়, তাদেরকে আমরা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করে সরকারকে আবারও ক্ষমতায় নিয়ে আসব। আমাদেরকে এই নির্বাচনে নির্বাচিত হয়ে আসতে হবে জনগণের ভোটের মাধ্যমে।

১৫ জুলাই শনিবার বরগুনা শহরের টাউনহল মিলনায়তনে জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কে এম আ. রশীদ।

তিনি আরো বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছেন আমরা সুষ্ঠু, সুন্দর নির্বাচন করতে আমরা দৃঢ় সংকল্পবদ্ধ। আমরা চাই জনগণের জনমত প্রতিফলিত হোক। আমরা চাই গণতান্ত্রিক ধারাবাহিকতা সমুন্নত থাকুক। সাংবিধানিক ধারাবাহিকতা, সাংবিধানিক মর্যাদা, সংবিধানকে মেনেই আমরা নির্বাচন করতে চাই। আমরা জানি কারা নির্বাচন ভ-ুল করতে চায় উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘তারা নির্বাচন করতে দেবে না বলে হুঙ্কার করে বেড়ায়। তাদের জনগণের সমর্থন না থাকায় ভয়ে তারা নির্বাচনকে বানচাল করার জন্য দোষ খুঁজছে, পায়তারা করছে। তারা আওয়ামী লীগের বিপক্ষে বিদেশি প্রভুদের কাছে মিথ্যা বানোয়াট নালিশ করে প্রতিদিন তারা মিথ্যাচার করে। দেশের মানুষ শান্তিতে আছে, দেশের মানুষ বাংলাদেশকে উন্নতির শিখায় নিয়ে যাচ্ছেন এসব তাদের সহ্য হচ্ছে না।’
নাছিম বলেন, ‘আওয়ামী লীগ সরকারে উন্নয়নের কর্মকা- দেখে যারা অস্বীকার করে তারা রাজনৈতিকভাবে নিঃস্ব হয়ে গেছে।

তারা দেউলিয়া হয়ে গিয়েছে। তারা বাংলাদেশের মানুষের কাছে সন্ত্রাসী হিসেবে প্রতিষ্ঠিত হয়ে গিয়েছে। নারী, শিশু, বৃদ্ধ, যুবক এবং আওয়ামী লীগের হাজার হাজার কর্মীদের নির্মমভাবে, নিষ্ঠুরভাবে হত্যা করেছে। ৭৫সালে জাতির পিতা, তার পরিবারকে হত্যার মধ্য দিয়ে বাঙালি জাতিকে অন্ধকারে নিষ্পেশিত করেছিল। বাংলাদেশকে পাকিস্তানের আদলে করার পায়তারা চালিয়েছিল খুনি জিয়া, এরশাদ, খালেদা জিয়া, জামায়াত একই ধারায় তারা চলছিল। বাংলাদেশকে প্রতিবারই দেশ বিরোধী শক্তি, মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি, দুর্নীতিবাজ, লুটেরা মুচলেখা দিয়ে দেশ থেকে পালিয়ে গিয়েছিল তখন বলেছিল আর কোনোদিন বাংলাদেশে ফিরে আসবে না।’

বরগুনা জেলা স্বেচ্চাসেবক লীগের সাধারণ সম্পাদক শরীফ ইলিয়াস আহম্মেদ স্বপনের সঞ্চালনায় সম্মেলনে আরো বক্তব্য দেন বরগুনা জেলা আওয়ামী লীগ সভাপতি সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নাদিরা সুলতানা, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্ছু, সাধারণ সম্পাদক আফজালুর বাবু প্রমুখ।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *