অদূর ভবিষ্যতে দেশের কোনো অর্থমন্ত্রীর প্রেসিডেন্ট বা প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা নেই: অর্থমন্ত্রী

0

muhit-md20170125000213

দিনবদল নিউজ: অদূর ভবিষ্যতে দেশের কোনো অর্থমন্ত্রীর প্রেসিডেন্ট বা প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা দেখছেন না অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এ নিয়ে নিজেরও কোনো ইচ্ছা নেই বলে জানিয়েছেন তিনি। বুধবার ৮৪তম জন্মদিনে সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রীকে প্রশ্ন করা হয়, প্রতিবেশী দেশে (ভারত) অর্থমন্ত্রী প্রধানমন্ত্রী অনেক ক্ষেত্রে রাষ্ট্রপতিও হন, সেক্ষেত্রে বাংলাদেশে কোনো অর্থমন্ত্রীর এমন সম্ভাবনা আছে কি না। জবাবে অর্থমন্ত্রী বলেন, না আমি কোনো সম্ভাবনা দেখছি না। আর তার কোনো প্রয়োজনও আছে বলে মনে হয় না।

অর্থমন্ত্রীকে আবার প্রশ্ন করা হয়, তার নিজের কোনো ইচ্ছা আছে কি না এ দুই পদে অধিষ্ঠিত হওয়ার। জবাবে তিনি বলেন, না আমার কোনো ইচ্ছা-টিচ্ছা নেই। এখান থেকেই চলে যেতে চাই। আগে কী কখনো এই ইচ্ছা ছিল-এ প্রশ্নের জবাবে বর্ষীয়ান এ অর্থমন্ত্রী বলেন, ওয়েল অ্যামবিশন হয়তো থাকতে পারে, কিন্তু এখন আর তা নেই।

আগামীতে দেশের মানুষ অর্থমন্ত্রী হিসেবে আপনাকে কেন মনে রাখবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দুটি কারণে তাকে হয়তো মানুষ মনে রাখবে। এর একটি হচ্ছে-তার সময়ে অর্থনৈতিক প্রবৃদ্ধি ধারবাহিকভাবে ৬ ভাগের উপরে ছিল। দ্বিতীয়টি হচ্ছে-তিনি বাজেটকে বড় করতে সক্ষম হয়েছেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *