স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কে এই নির্মল?

0

received_478777346056575

আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন নির্মল রঞ্জন গুহ। আগের কমিটিতে তিনি সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

শনিবার (১৬ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের দ্বিতীয় পর্বে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংগঠনের সভাপতি হিসেবে নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক পদে আফজাল বাবুর নাম ঘোষণা করেন।

স্বেচ্ছাসেবক লীগের নতুন সভাপতি নির্মল রঞ্জন গুহ এই সম্মেলনের প্রস্তুতি কমিটির আহ্বায়ক ছিলেন।

স্কুলজীবনে ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক থেকে শুরু করে পরবর্তীতে কলেজ, জেলা ও কেন্দ্রীয় ছাত্রলীগে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন নির্মল রঞ্জন গুহ। স্বেচ্ছাসেবক লীগের রাজনীতিতে প্রবেশ করার আগে তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

নির্মল রঞ্জন গুহ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ঢাকা জেলার আহ্বায়ক, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এবং গত কমিটিতে সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এর আগে সবশেষ স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠন হয়েছিল ২০১২ সালে। তখন মোল্লা মো. আবু কাওছারকে সভাপতি এবং পঙ্কজ দেবনাথকে সাধারণ সম্পাদক করা হয়। গঠনতন্ত্র অনুসারে তিন বছর পরপর সংগঠনটির সম্মেলন হওয়ার কথা থাকলেও গত ২৫ বছরে হয়েছে মাত্র দুটি। এবার ৭ বছর পর অনুষ্ঠিত হচ্ছে তৃতীয় সম্মেলন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *