বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক নিখিলের জন্মদিন আজ

0

আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল

মো:শওকত উল আমিন : মতলব-উত্তর চাঁদপুরে নিশ্চিন্তপুর ইউনিয়নের হরিনা গ্রামে সম্রান্ত খান পরিবারেমরহুম মোফাজ্জল হোসেন খান , মরহুমা হামিদা বেগমের ঘর আলোকিত করে ২৭ জুন , জন্মগ্রহণ করেন মো: মাইনুল হোসেন খান নিখিল । পরিবারের সাত বোন , পাচঁ ভাইয়ের মধ্যে সেজো তিনি।

শিশুকাল পেরিয়ে ১৯৭৯ সালে নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি পাশ করেন পরবর্তিতে তিনি বগুড়া’র শাহ সুলতান ডিগ্রী কলেজ থেকে বি এস এস ডিগ্রী অর্জন করেন ।
১৯৯৭ সালে ঢাকার নবাবগঞ্জের সম্রান্ত মুসলিম পরিবারের কন্যা মমতাজ বেগমের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন , ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জনক ।

মো: মাইনুল হোসেন খান নিখিল ৮০ দশকে লালবাগ থানা ছাত্রলীগের সক্রিয় সদস্য ছিলেন , পরবর্তীতে ১৯৯১সালে অবিভক্ত ঢাকা মহানগর যুবলীগের সাবেক ( ৯ নং ওয়ার্ড) বর্তমান ১৩ নং ওয়ার্ড যুবলীগের যুগ্ন আহ্বায়ক নির্বাচিত হন। পরবর্তিতে ১৯৯৩ সালে সম্মেলনের মধ্য দিয়ে ঢাকা মহানগর যুবলীগ উত্তর এর সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।এরপর ২০০৩ সালে সাধারণ সম্পাদক এবং ২০১২ সালে সভাপতি নির্বাচিত হন।

সর্বশেষ ২০১৯ সালের ২৩ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৭ম কংগ্রেসের মধ্য দিয়ে তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
নিখিল একজন ত্যাগী ও পরীক্ষিত নেতা। স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলন, বিএনপি-জামায়াত সরকারের দু:সময়, এক-এগোরাসহ দেশের গণতান্ত্রিক আন্দোলনে অকুতোভয় সৈনিক হিসেবে ছিলেন সামনের সাড়িতে।

তার অতীত রাজনৈতিক দক্ষতার পুরস্কার হিসাবে মাননীয় প্রধানমন্ত্রী যুবলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত করেছেন।
এই দায়িত্ব গ্রহণের পর থেকেই যুবলীগকে আপন মহিমায় ফিরিয়ে আনতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।

বর্তমানে করোনার সংকট কালে প্রতিদিনই গরীব, অসহায় মানুষদের সাহায্য সহযোগীতা করে যাচ্ছেন নিখিল। ব্যক্তি জীবনে ইসলাম প্রিয় এ মানুষটি মসজিদ, মাদরাসা এতিমখানার উন্নয়নেও ভূমিকা পালন করে আসছেন বহু আগে থেকে। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন সফল রাষ্ট্র নায়ক শেখ হাসিনা’র সুখী ও সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে একজন ক্ষুদ্র কর্মী হিসেবে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু’র আদর্শ বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *