কন্ঠশিল্পী কামাল আহমেদ ও ঝিলিক এর মিউজিক ভিডিও “একই বৃন্তে” প্রকাশিত!

0
“একই বৃন্তে”

শিল্পী কামাল আহমেদ ও জানিতা আহমেদ ঝিলিক এর “একই বৃন্তে”

বুধবার,
২৭শে আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ,
১২ অক্টোবর ২০২২ ইং,

বিনোদন প্রতিনিধিঃ
বিশিষ্ট সঙ্গীতশিল্পী কামাল আহমেদ ও জানিতা আহমেদ ঝিলিক এর যুগল কণ্ঠে গাওয়া মিউজিক ভিডিও “একই বৃন্তে” প্রকাশিত হইয়েছে ।১০ অক্টোবর ২০২২ ইংরেজি তারিখে “মিউজিক অফ বেঙ্গল” এর ইউটিউব চ্যানেলে আপলোডের মাধ্যমে এই প্রকাশনা সম্পন্ন করা হয়। মিউজিক ভিডিওর গানটির কথা লিখেছেন শাহিন আনোয়ার, সুর ও সঙ্গীত পরিচালনায় সুজেয় শ্যাম, চিত্রগ্রহণ এবং পরিচালনা করেছেন জামিউর রহমান লেমন।

গুণী এই শিল্পী একজন মিডিয়া ব্যক্তিত্ব। তিনি বাংলাদেশ বেতার ঢাকার পরিচালক পদে কর্মরত রয়েছেন। সরকারী চাকুরীকে ছাপিয়ে শিল্পী কামাল সঙ্গীতে হয়েছেন ঋদ্ধ। সঙ্গীতের সব শাখাতেই তার বিচরণ রয়েছে। গানের সুন্দরকে সঙ্গে নিয়ে শিল্পী কামাল আহমেদ সাধনা করে চলেছেন। বিশুদ্ধ গান তাকে টানে এবং তার মনে ভালোলাগার জোয়ার আনে। বিশুদ্ধ গান তাকে টানে এবং তার মনে ভালোলাগার জোয়ার আনে। সেই ভালোলাগা থেকেই “একই বৃন্তে” ছাড়াও একে একে তার আরো ২৪।টি এ্যালবাম প্রকাশিত হয়েছে।

সাদা মেঘের ভেলা (রবীন্দ্র সঙ্গীত) , নানা রঙের দিন গুলি (রবীন্দ্র সঙ্গীত), পথ চাওয়াতেই আনন্দ (রবীন্দ্র সঙ্গীত) , ফাল্গুনের দিনে (রবীন্দ্র সঙ্গীত) , নিঃশব্দ চরনে ( মিক্সড এ্যালবাম) , গোধূলি (হারানো দিনের গান,শ্রদ্ধাঞ্জলি কিশোর কুমার), কান পেতে রই (রবীন্দ্র সঙ্গীত) , বেঁধেছি আমার প্রাণ (রবীন্দ্র সঙ্গীত), ভরা থাক ̄স্মৃতি সুধায় (রবীন্দ্র সঙ্গীত), ১০. অধরা (আধুনিক গান) ১১. গানের তরী ( তিন কবির গান) ১২. বালুকা বেলায়( শ্রদ্ধাঞ্জলি হেমন্ত মুখারজী)১৩. নিদ্রাহারা রাতের গান (রবীন্দ্র সঙ্গীত) ১৪.দূরের বন্ধু (রবীন্দ্র সঙ্গীত) ১৫. একুশের ̄স্বরলিপি (মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃ ভাষা দিবসের গান) ১৬. নীল সমুদ্র (দ্বৈতকন্ঠে আধুনিক গান)১৭. মহাকাব্যের কবি (জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত গান) ভারত ও বাংলাদেশ ১৮. মহাকবি (বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধাঞ্জলি) ১৯. প্রথম প্রেম(রবীন্দ্র সঙ্গীত) ২০. তোমার অসীমে(রবীন্দ্র সঙ্গীত) ২১. রাজনীতির কবি (জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত গান) ২২. ̄স্মৃতির শহরে (দ্বৈতকন্ঠে আধুনিক গান)। ২৩. তোমায় গান শোনাব (রবীন্দ্রসঙ্গীত) (২০২২) এবং ২৪. শ্রাবণঘনগহন মোহে (২০২২)

শিল্পী কামাল আহমেদ তাঁর কর্মের স্বীকৃতি স্বরূপ সাতটি জাতীয় ও আর্ন্তজাতিক পদক লাভ করেন: সার্ক কালচারাল সোসাইটি এ্যাওয়ার্ড ২০১০, বঙ্গবন্ধু গবেষণা ফাউন্ডেশন এ্যাওয়ার্ড ২০১৫, অদ্বৈত মল্লবর্মণ এ্যাওয়ার্ড, মহারাজা বীর বিক্রম বিশ্ববিদ্যালয় ভারত ২০১৭, বীর শহীদ ধীরেন্দধনাথ দত্ত এ্যাওয়ার্ড, আগরতলা, ত্রিপুরা, ভারত ২০১৭, ফোবানা এ্যাওয়ার্ড, কানাডা ২০১৭,রাজশাহী বেতার শিল্পী সংস্থা সম্মাননা এ্যাওয়ার্ড ২০১৮, জাতীয় রবীন্দ্র গবেষণা ও চর্চা কেন্দ্র সম্মাননা ২০১৯।

সত্যিই গান হয়ে আছে তাঁর প্রাণ। সঙ্গীতময় জীবনে তিনিও সবার শুভকামনা চান, চান সঙ্গীত – ভরা জীবনের সুন্দর একটা জয়। যে সঙ্গীত সুন্দরের কথা বলে – সেই সঙ্গীত নিশ্চয়ই গড়ে দেবে তাঁর ব্যতিক্রমী জীবনের ভিত। শিল্পী কামাল আহমেদের গাওয়া গানের মন ছুঁয়ে যাওয়া সৌরভ-গৌরব হয়ে ছড়িয়ে পড়ুক সবার মনে ও মননে।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *