আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জয়বাংলা সাংস্কৃতিক ঐক্যজোট এর আলোচনা সভা অনুষ্ঠিত।

0

১০ আষাঢ় ১৪২০ বঙ্গাব্দ
২৪ জুন ২০২৩ ইং,
বিনোদন ডেক্সঃ
বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস ঐতিহ্য সংগ্রাম গৌরব ও সাফল্যের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে আওয়ামী শিল্পীগোষ্ঠী ও জয় বাংলা সাংস্কৃতিক ঐক্য জোট কর্তৃক আয়োজিত, ওয়ারী, সিলভারডেল স্কুলে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিশিষ্ট সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব ঢাকা মহানগর আওয়ামী লীগ নেতা আওয়ামী শিল্পী গোষ্ঠী ও জয় বাংলা সংস্কৃতিক ঐক্য জোটের সভাপতি কবি সালাউদ্দিন বাদল। তিনি তার বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস ও ঐতিহ্যের কথা তুলে ধরেন। বঙ্গবন্ধুর আদর্শের কথা তুলে ধরে তাঁর সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার উন্নয়নের কথা তুলে ধরেন। বাংলাদেশ আওয়ামী লীগের দুঃসময়ে আওয়ামী শিল্পীগোষ্ঠী ও জয় বাংলা সাংস্কৃতিক ঐক্য জোটের ভূমিকা ও সাংস্কৃতিক আন্দোলনের কথা তুলে ধরেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জয় বাংলা সাংস্কৃতিক ঐক্য জোটের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য আগামী প্রকাশনীর প্রকাশক ও স্বত্বাধিকারী বীর মুক্তিযোদ্ধা ওসমান গনি। তিনি তার বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুর আদর্শের কথা তুলে ধরে মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের প্রশংসা করেন। তিনি আগামী প্রকাশনী থেকে প্রকাশিত বর্তমান রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন চুপপু- র”এগিয়ে যাবে বাংলাদেশ” বইটি অনুষ্ঠানের সভাপতি সালাউদ্দিন বাদলকে উপহার দেন।আলোচনায় জাতির পিতা বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে জনাব সালাউদ্দিন বাদল এর সম্পাদনায় “”পিতা”” স্মরণিকা প্রকাশের সিদ্ধান্ত হয় এবং ঢাকা ১৭ আসনের উপ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরাফাত রহমানের নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণেরও সিদ্ধান্ত হয়।

বক্তব্য রাখেন, মহিলা কাউন্সিলর শাহিনুর বেগম, সংগঠক মোহাম্মদ আইয়ুব আলী খান, স্বাধীন বাংলা বেতারের কণ্ঠশিল্পী, শিবু রায়, কবি দেবেন্দ্র মালাকার, মমিনুল হক মুকুল, শেখ রিপন। অনুষ্ঠান পরিচালনা করেন, কবি আশিক আজিজ।

আরো উপস্থিত ছিলেন, সালমা হামিদ, জয় বাংলা সাংস্কৃতিক ঐক্য জোট এর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শেখ বোরহান উদ্দিন বাবু, বঙ্কিম মন্ডল, নাসিরুজ্জামান, এম এ আজাদ, সমীর মজুমদার অসীম, জাকিউল্লাহ বুলবুল, মো:মাহবুবুর রহমান, সুজিৎ বনিক,আলেয়া মাহবুব, দিয়ারিশ আহমেদ রাজু, শিক্ষক প্রদীপ চন্দ্র দাস, শিক্ষক সুব্রত সরকার, সুরাইয়া বেগম, বেবী, জয়নাব,হেনা আক্তার, ইসরাত জাহান দিপালী, হাসিনা আক্তার, বেবী বেগম, সত্যজিৎ মজুমদার প্রমুখ।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *