বিসিআরসি’র উদ্যোগে বন্যা দুর্গতদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ঔষধ বিতরণ।

0

শনিবার,
৩০ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ,
১৪ সেপ্টেম্বর ২০২৪ইং,

বিশেষ প্রতিবেদক :

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স কাউন্সিল ( বিসিআরসি) র উদ্যোগে গতকাল শুক্রবার কুমিল্লা জেলার তিতাস উপজেলার গোমতী নদীর অববাহিকায় দাসকান্দি বাজারে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ওষুধ প্রদান করা হয়। বিসিআরসির কেন্দ্রীয় কমিটির সভাপতি বিশিষ্ট সাংবাদিক আলী আশরাফ আখন্দ অনুষ্ঠানের উদ্বোধন করেন।অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির যুগ্ম সম্পাদক শেখ বোরহানউদ্দিন বাবু, অর্থ সম্পাদক মেহেরুন আশরাফ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মো:আজিজুল হাকিম বাবু, প্রচার সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান,সমন্বয় সম্পাদক কিশোর ডি’কস্তা, কার্যনির্বাহী সদস্য মোঃ ফিরোজ, এ আর বশির, এইচ এম বিজয় প্রমুখ। সেখানে প্রায় ছয় থেকে সাতশ রোগীর স্বাস্থ্য সেবা এবং ওষুধ প্রদান করা হয়।ডা:দেলোয়ার হোসেন সিয়াম, ও নার্স কনা দিনভর বন্যা দুর্গত মানুষের স্বাস্থ্য সেবায় চেষ্টা চালান।

বিসিআরসি সভাপতি আলী আশরাফ আখন্দ বলেন, বন্যা দুর্গতরা গরিব ভিখেরি নয়। তারা প্রত্যেকেই যার যার অবস্থান থেকে স্বাবলম্বী ছিল, কিন্তু হঠাৎ বন্যা কবলিত হওয়ায় পরিস্থিতি শিকার হয়েছেন।

আলি আশরাফ বলেন, বন্যার্তদের বসতবাড়ি, হাসমুরগী, গরু ছাগল পানির তোড়ে ভেসে যাওয়ার কারণে তারা অসহায় হয়ে পড়েছে। প্রায় দুই সপ্তাহ পানিবন্দী থাকার কারণে বন্যার্তদের শরীরে বিভিন্ন রকম রোগ বালাই বাসা বেধেছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স কাউন্সিল এখন থেকে প্রতি ছয় মাস অন্তর দেশের বিভিন্ন এলাকায় বিনামুলে স্বাস্থ্যসেবা ও ঔষধ প্রদানের ক্যাম্পিং করবে ইনশাআল্লাহ্‌।

অনুষ্ঠানটি সমন্বয় করেন বিসিআরসি তিতাস উপজেলা সভাপতি এম এ জামান ও সাধারণ সম্পাদক হালিম সৈকত। এছাড়াও তিতাস উপজেলা বিসিআরসির সকল সদস্যগন ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *