বিএনপি এখন কার আশায় বসে থাকবে?: কাদের

0

ডেস্ক নিউজ:

মার্কিন প্রেসিডেন্ট বাইডেন তার চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেছেন। একসঙ্গে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন। বাংলাদেশের যারা নির্বাচনে বিরোধিতা করেছে। নির্বাচন থেকে সরে গিয়ে নির্বাচন প্রতিহত করার জন্য নানা ধরনের অপচেষ্টা চালিয়েছে।প্রত্যাশা করেছে নানা ধরনের যুক্তরাষ্ট্র তাদের সঙ্গে থেকে নিষেধাজ্ঞা দেবে। মাস পেরিয়ে গেছে বরং বাইডেন শেখ হাসিনার সঙ্গে কাজ করার জন্য চিঠি দিয়ে অভিব্যক্তি জানিয়েছেন। এখন বিএনপির কাছে প্রশ্ন এখন আপনাদের কে ক্ষমতায় বসাবে। কে আপনাদের ক্ষমতা পরিবর্তনে সহায়তা করবে।

৫ ফেব্রুয়ারি সোমবার দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি আরও বলেন, বিএনপি এখন কোন আশায় বসে থাকবে, দেশের জনগণও নেই বিদেশিরাও চলে গেছে। যুক্তরাষ্ট্রের ওপর ভরসা ছিল সেই ভরসাও শেষ হয়ে গেলো।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আবারও রাজনীতি করতে পারবে কি না এমন প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া কোন পর্যায়ে রাজনীতি করবেন কি না বা উনি কি রাজনীতি করবেন এটা বিএনপির নেতাদের প্রশ্ন করাটাই ভালো, এটা তাদের সিদ্ধান্তের ব্যাপার।

সংসদে বিএনপিকে ব্যান করার দাবি উঠেছে, এ নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, দেখুন আমি একটা কথা বলি, সংসদে সবাই কথা বলতে পারেন। সদস্যদের নানা মতামত (অপিনিয়ন) থাকতে পারে। কিন্তু মতামতটাই সিদ্ধান্ত এমনটা মনে করার এখনও কোন কারণ নেই। এধরনের কোনো সিদ্ধান্ত দলীয়ভাবেও আমরা চিন্তা করিনি।

এ সময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ধর্ষণকা-ের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমাদের বিভিন্ন ভ্রাতিপ্রতিম, সহযোগী সংগঠন আছে। এই দলের ভেতরে শতভাগ ভাললো মামুষ এই দাবি আমরা করতে পারি না। এর মধ্যে খারাপ কাজও কিছু লোক করে। খারাপের কাজের জন্য আমাদের একটা বৈশিষ্ট্য হলো এই, আমরা খারাপ কাজ টা প্রশ্রয় দেই না। আইনের আওতায় আসার মত যে অপরাধ তা আইনের আওতায় এনেই করা উচিত। এই পর্যন্ত অনেক দৃষ্টান্ত আছে, এই সরকার ক্ষমতায় আসার পর যারা খারাপ কাজ করেছে, যারা অপরধ করেছে তারা কেউই পার পেয়ে যায়নি।

তিনি বলেন, আবরার হত্যার বিচার হয়েছে, বিশ্বজিত হত্যায়ও কাউকে বিচারহীনতা অবস্থায়… ইম্পিউনিটি যে কালচার সেটা আমরা গড়তে দেয়নি। এটা সবার জানা আছে। এখন কথা হলো একটা দলে ভালোর সঙ্গে খারাপ লোকও থাকতে পারে। খারাপ কাজও করতে পারে কিন্তু দল সেটাকে কীভাবে নিচ্ছে। দল কি সে অপরাধকে প্রশ্রয় দিচ্ছে? দল কি সে অপরাধের ব্যাপারে উদাসীন? আমরা তা নই। আবারও আমি সেটা দৃঢ়ভাবে উচ্চারণ করতে চাই।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *