‘বাবার হাত ধরে স্কুলে যেতে পারিনি, দেখা করতে হয়েছে জেলে’-প্রধান মন্ত্রী

0

২৮ জ্যৈষ্ঠ ১৪২০ বঙ্গাব্দ,
১১ জুন ২০২৩ ইং,
আব্দুস সাত্তারঃ
‘যে সময়ে শিশুরা বাবার হাত ধরে স্কুলে যায় সে বয়সে আমরা অপেক্ষায় থাকতাম কবে বাবার সাথে দেখা হবে। আমাদের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়েও এই অপেক্ষায় কেটেছে। পনেরো দিন পরপর বাবার সাথে দেখা করতে যেতাম কারাগারে।
১১ জুন রবিবার ‘বঙ্গবন্ধু শেখ মুজিব স্কলার অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে এ কথাগুলো বলছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
জাতীর পিতা বঙ্গবন্ধুর আত্মত্যাগের বিষয়টি তুলে ধরে আক্ষেপ করেন বঙ্গবন্ধুকন্যা। জীবনের বেশিরভাগ সময়ে কারাভোগ করা পিতাকে পাশে না পাওয়ার স্মৃতিচারণ করে ভারাক্রান্ত হয়ে পড়েন প্রধানমন্ত্রী।
শেখ হাসিনা বলেন, আমার পুরো পরিবারকে যারা হত্যা করলো তাদের দূতাবাসসহ সরকারি বিভিন্ন দপ্তরে চাকরি দেয়া হয়েছিলো। বিচার চাইতে যাওয়াই ছিলো যেখানে দুষ্কর। তারপরেও আমি হাল ছাড়িনি। আমি মানুষের পাশে থাকার চেষ্টা করেছি।
প্রধানমন্ত্রী বলেন, আমার বাবা নয় শুধু, আমার ওপরেও কত হামলা হয়েছে আপনারা জানেন। গ্রেনেড হামলাসহ বিভিন্ন সময়ে আমি হামলার শিকার হয়েছি। কিন্তু আমি পিছিয়ে যাইনি। এজন্যই বাংলাদেশ আজ উন্নয়নশীল ও স্মার্ট বাংলাদেশ হিসেবে আত্মপ্রকাশ করেছে।
একুশ বছর পর সরকার গঠনের সুযোগ পেয়ে আমি সবার আগে শিক্ষার ওপর নজর দেই। আমি প্রত্যেক জেলাকে নিরক্ষরমুক্ত জেলা হিসেবে ঘোষণা দেয়ার পরিকল্পনা করেছিলাম। কিন্তু পরবর্তীতে যারা আবার ক্ষমতায় আসে তারা আমাদের এই প্রকল্প বন্ধ করে দেয়। আমরাই প্রথম শিক্ষানীতিমালা প্রণয়ন করি।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *