বেলিজের অনারারী কনসাল জেনারেলের প্রেস সেক্রেটারী হলেন সুমন চৌধুরী।

0

০২ সেপ্টেম্বর ২০২১ ইং, বৃহস্পতিবার,
১৮ ভাদ্র ১৪২৮ বঙ্গাব্দ।
দিনবদল নিউজ ডেস্ক:

সেন্ট্রাল আমেরিকার দেশ বেলিজের অনারারী কনসাল জেনারেল হিসাবে নিযুক্ত মশিউর রহমানের প্রেস সেক্রেটারী পদে অফিসিয়ালি নিয়োগ পত্র পেয়েছেন সাংবাদিক সুমন চৌধুরী। অনারারী কনসাল জেনারেল মশিউর রহমান স্বাক্ষরিত চিঠির মাধ্যমে এ তথ্য পাওয়া যায়।

বেলিজ ও বাংলাদেশ সরকারের মধ্যকার সকল ধরনের রাস্ট্রীয় ও ব্যবসায়ীক খবরাখবর রক্ষনাবেক্ষন ও প্রচারের জন্য সুমন চৌধুরীকে আনুষ্ঠানিক ভাবে এই নিয়োগ পত্র প্রদান করা হয়।

মোহাম্মদ কাঞ্চন চৌধুরী সুমন ওরফে সুমন চৌধুরীর জন্ম ঢাকার খিলগাও সি ব্লকে। খিলগাও সরকারি উচ্চ বিদ্যালয় ও খিলগাও মডেল বিশ্ববিদ্যালয় হতে লেখাপড়া শেষ করে প্রথম জীবনে নিজেকে একজন ব্যবসায়ী হিসেবেই আত্বপ্রকাশ করেন।

সাংবাদিক সুমন চৌধুরী ২০০৮ সালে দৈনিক সমকাল দিয়েই মিডিয়ায় প্রথম কাজ শুরু করেন । তারপর বছর খানেক দৈনিক চৌকস পত্রিকার বিনোদন প্রধানের দায়িত্ব করেব। পরে দেশ বরেন্য সাংবাদিক ও সম্পাদক নাঈমুল ইসলাম খানের দৈনিক আমাদের সময়ের বিনোদন সাংবাদিক, আমাদের অর্থ নীতির সহকারী ব্যবস্থাপনা সম্পাদক, সাপ্তাহিক সচিত্র সময়, ডিজিটাল সময়,পাক্ষিক তারকা কাগজের ব্যবস্থাপনা সম্পাদকের দায়িত্ব পালন করেছেন সুনামের সাথে।

দৈনিক আমাদের কন্ঠের বানিজ্য ও বিনোদন সম্পাদক হিসাবে ও দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি অনলাইন নিউজ এজেন্সি জনতার নিউজ ও সিটিজেন নিউজের নির্বাহী সম্পাদক ও ব্যবস্থাপনা সম্পাদক ছিলেন। সাপ্তাহিক অপরাধ সন্ধানে পত্রিকার নির্বাহী সম্পাদক থাকা অবস্থায় তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

সুমন চৌধুরী বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) এর অন্যতম সদস্য এবং ঢাকা কালচারাল রিপোর্টারস ইউনিটির কালচারাল সেক্রেটারী। সুমন চৌধুরী চলমান দৈনিক নতুন সময় ও ডেইলি ওমেন বাংলাদেশ পত্রিকার ম্যানেজিং এডিটর হিসেবে দায়িত্ব পালন করছেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *