অলিভ অয়েলরি ৮ কার্যকরী টিপস

0

একটি উপকারী তেল অলিভ অয়েল। রূপ চর্চা, স্বাস্থ্য পরিচর্যা কিংবা দৈনন্দিন নানা কাজে ব্যবহৃত হয় অনেক গুণের এই তেলটি। আপনার ঘরে যদি অলিভ অয়েল থাকে তাহলে প্রতিদিনের নানান সমস্যা থেকে মুক্তি পাবেন শুধুমাত্র অলিভ অয়েল ব্যবহার করে। আসুন জেনে নেয়া যাক দৈনন্দিন জীবনে অলিভ অয়েল ব্যবহারের ৮টি টিপস।

১) পোষা প্রাণীর গোসলের পানিতে ১/৪ চা চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন। তাহলে পোষা প্রাণীর লোম ও ত্বক ভালো থাকবে।

২) অনেক সময় প্যান্ট অথবা ব্যাগের চেইন বেশ শক্ত হয়ে যায়। চেইন সহজে টানা না গেলে কয়েক ফোটা অলিভ অয়েল লাগিয়ে এরপর চেইন টানুন। বেশ সহজেই টানা যাবে চেইন টি।

৩) কাঠের ফার্নিচার চকচকে রাখতে চাইলে কাপড়ে দুয়েক ফোটা অলিভ অয়েল লাগিয়ে ফার্নিচার গুলো মুছে নিন। পরিষ্কার ও চকচকে হয়ে যাবে ফার্নিচার গুলো।

৪) অনেক সময় কাঠের দরজা খুলতে বা বন্ধ করতে ক্যাচ ক্যাচ শব্দ হয়। এই শব্দ দূর করতে কাঠের দরজার জয়েন্টে কয়েক ফোটা অলিভ অয়েল লাগিয়ে নিন। দরজার বিচ্ছিরি শব্দ চলে যাবে।

৫) শেভিং ক্রিমের বদলে ব্যবহার করুন অলিভ অয়েল। মসৃণ শেভ হবে এবং ত্বক ও রুক্ষ হবে না।

৬) স্টেইনলেস স্টিলের থালা বাসন চকচকে করতে অলিভ অয়েল ব্যবহার করুন। স্টেইনলেস স্টিলের যেই অংশে দাগ পরে গিয়েছে সেই স্থানে কিছুক্ষন অলিভ অয়েল ঘষে নিলে অনায়েসেই দাগ উঠে যায়।

৭) চোখের মেকআপ তুলতে অলিভ অয়েল খুবই কার্যকরী। প্রতিদিনের চোখের মেকআপ তুলতে তুলায় এক ফোটা অলিভ অয়েল লাগিয়ে চোখে ঘষে নিলে সহজেই মেকআপ উঠে যাবে।

৮) মোমদানীতে মোম বাতি জ্বালালেই মোম গলে আটকে যায়। এই সমস্যা থেকে মুক্তি দেবে অলিভ অয়েল। মোমদানীতে অলিভ অয়েল লাগিয়ে নিলে সহজেই পরিষ্কার করা যাবে আঁটকে যাওয়া মোম।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *