কাঙালিনী সুফিয়ার পাশে দাড়ালো স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদ,

0

download (73)

দিনবদল বিনোদন ডেস্কঃ- মহামারি করোনা প্রকোপে অসহায় হয়ে পড়েছেন এক সময়ে বাংলাদেশের সারা জাগানো বাউল শিল্পী কাঙালিনী সুফিয়া। তার ঘরে খাবার ও ওষুধ কেনার টাকা নেই৷ ‘আমাকে বাঁচান ভাই: কাঙ্গালিনী সুফিয়া’ শিরোনামে একটি অনলাইন নিউজ পোর্টালে কাঙ্গালিনী সুফিয়াকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয় । সংবাদটি নজরে আসে স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদের সভাপতি চয়ন ইসলামের। এরপর ওই সংগঠনের পক্ষ থেকে নগদ ১০ হাজার টাকা এই শিল্পীর হাতে তুলে দেন সংগঠনের সভাপতি জনাব চয়ন ইসলাম ।
এ প্রসঙ্গে চয়ন ইসলাম সাংবাদিকদের বলেন, ‘হঠাৎ করে কাঙ্গালিনী সুফিয়ার সংবাদটি নজরে আসে। সঙ্গে সঙ্গে সিদ্ধান্ত নেই তার পাশে দাঁড়ানোর ।
তিনি বলেন, কাঙ্গালিনী সুফিয়া আমাদের দেশে একজন কালজয়ী বাউল শিল্পী । স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদের পক্ষ থেকে এমন মহান শিল্পীর পাশে দাড়াতে পেরে সংগঠনের সভাপতি হসাবে আমি ধন্য ।
তিনি আরো বলেন, শারিরীকভাবে অসুস্থ এই শিল্পী এখন আর আগের মতো গানের অনুষ্ঠানে যেতে পারেন না। আয় রোজগার নেই বললেই চলে। তার মধ্যে করোনাভাইরাসের কারণে একেবারেই কর্মহীন হয়ে পড়েছেন তিনি। ভবিষ্যতে এধরনের কর্মসুচী অব্যাহত থাকবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন সংস্কৃতীমনা শিল্পীবান্ধব এই নেতা।
কাঙ্গালিনী সুফিয়ার মেয়ে পুষ্প বলেন, ‘স্বাধীনতা সাংস্কৃতি পরিষদ থেকে চয়ন ভাই ১০ হাজার টাকা দিয়েছেন। এ টাকা দিয়ে আমার মায়ের ওষুধ কিনতে পারব। এই বিপদে তাদের পাশে পেয়েছি। জনাব চয়ন ইসলামের কাছে পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন মেয়ে পুষ্প।

‘পরাণের বান্ধব রে, বুড়ি হইলাম তোর কারণে’, ‘কোনবা পথে নিতাইগঞ্জে যাই’ এমন অনেক বহুল জনপ্রিয় গানের শিল্পী কাঙ্গালিনী সুফিয়া,মেয়ে পুষ্পকে এখন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন ।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *