সন্ত্রাসীদের গুলিতে দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি নিহত

0

২৩ শ্রাবন ১৪৩০বঙ্গাব্দ,
০৭ আগস্ট ২০২৩ইং
দিন বদল ডেক্সঃ

দক্ষিণ আফ্রিকায় চাঁদা না দেওয়ায় সেলিম মাতুব্বর (৬০) নামে এক বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। মৃত্যুর ঘটনা শোনার পরে পরিবারে চলছে শোকের মাতম।

০৭ আগস্ট সোমবার দুপুরে নিহতের ঘটনাটি নিশ্চিত করেছেন তার ছেলে শিহাব আহমেদ।

০৪ আগস্ট শুক্রবার দিবাগত রাতে দক্ষিণ আফ্রিকার প্রিটোরিয়া শহরে এ ঘটনা ঘটে। নিহত সেলিম মাতুব্বর মাদারীপুর জেলার রাজৈর পৌরসভাধীন মজুমদারকান্দি গ্রামের মৃত আবু আলী মাতুব্বরের ছেলে।

পারিবারিক সূত্রে জানা যায়, ২২ বছর আগে পারিবারের সংসারের হাল ধরতে দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান সেলিম মাতুব্বর। তিনি মাঝেমধ্যে দেশে ছুটিতে আসতেন। দীর্ঘদিন ধরে সেখানেই থাকায় স্থায়ীভাবে ব্যবসা শুরু করেছিলেন তিনি। শুক্রবার জুমার নামাজের পর স্থানীয় সন্ত্রাসীরা তার কাছে চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার জানালে রাতে এসে তাকে নিজ দোকানের মধ্যে গুলি করে সন্ত্রাসীরা এবং ঘটনাস্থলেই তার মৃত হয়।

সেলিম মাতুব্বরের ছেলে শিহাব আহমেদ জাবের বলেন, আমাদের এক আত্মীয় বাবার মৃত্যুর কথা জানিয়েছেন। এভাবে যে আমার বাবাকে তারা গুলি করে হত্যা করবে সেটা কখনোই ভাবিনি। এখন আমাদের সংসারের হাল ধরার মতো কেউ রইল না। সরকারের কাছে আমাদের দাবি, আমার বাবা লাশ যেন দ্রুত আমরা দেশে আনতে পারি।

নিহতের ভাই দেলোয়ার বলেন, এভাবে আমাদের ভাই চলে যাবে কখনই বুঝতে পারিনি। ভাই হারানোর বিষয়টা অনেক কষ্টের।

রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপমা ফারিসা জানান, এ বিষয়ে এখনো শুনিনি। তবে খোঁজ-খবর নেয়া হবে। মরদেহ দ্রুত দেশে ফিরিয়ে আনার জন্য প্রয়োজনে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবো।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *