সড়কের আবর্জনা ও দেয়াললিখন পরিচ্ছন্ন করার কাজে শিক্ষার্থীরা

0

বৃহস্পতিবার,
০৮ আগস্ট ২০২৪
২৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

ডেস্ক রিপোর্ট:

ট্রাফিক নিয়ন্ত্রণ করতে শিক্ষার্থীরা রাজধানীর পথে নেমেছিলেন গতকাল মঙ্গলবার থেকে। আজ বুধবার তাঁরা হাত লাগিয়েছেন সড়কের আবর্জনা পরিষ্কার ও দেয়াললিখন মুছে পরিচ্ছন্ন করার কাজে।

রাজধানীর জনজীবনে ক্রমেই গতিময়তা ফিরে আসছে। পুরো স্বাভাবিক তা বলা যায় না। আগের দিনের তুলনায় আজ অনেক বেশি নগর পরিবহনের বাস আর ব্যক্তিগত গাড়ি নেমেছে সড়কে। সিএনজিচালিত অটোরিকশা ও রিকশা চলছে প্রচুর। তবে এখনো ট্রাফিক পুলিশ যানবাহন নিয়ন্ত্রণের দায়িত্ব নেয়নি।

মৎস্য ভবন, মৌচাক, মগবাজার ও মালিবাগ আবুল হোটেল এলাকাসহ বেশ কিছু স্থানে সড়কের মোড়গুলোয় আনসার সদস্যদের ট্রাফিক নিয়ন্ত্রণ করতে দেখা গেছে। তবে প্রায় সব এলাকাতেই বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলের শিক্ষার্থীদেরই সকাল থেকে ট্রাফিক নিয়ন্ত্রণ করতে দেখা গেছে। গতকালের তুলনায় আরও ব্যাপকসংখ্যক শিক্ষার্থীরা স্বেচ্ছায় যানবাহন নিয়ন্ত্রণের এই দায়িত্ব পালন করছেন।

এদিকে আজ সকাল থেকেই রাজধানীর বিভিন্ন স্থানে শত শত শিক্ষার্থীকে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করতে দেখা গেছে। তাঁরা গ্লাভস হাতে দিয়ে কোথাও সড়ক ঝাড়ু দিয়েছেন। কোথাও আবর্জনা কুড়িয়ে বস্তায় ভরেছেন। আবার শিক্ষার্থীদের অনেকে দলে দলে ভাগ হয়ে বিভিন্ন এলাকার দেয়াল ও সড়কদ্বীপে আওয়ামী লীগ সরকার পদত্যাগের আন্দোলনে লেখা স্লোগান মুছে ফেলে আগের চেহারায় নিয়ে এসেছেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *