যুবলীগ নেতা খালেদের বিরুদ্ধে সিআইডির অভিযোগপত্র

0

https://www.google.com/url?sa=i&url=https%3A%2F%2Fwww.dhakatribune.com%2Fbangladesh%2Fdhaka%2F2019%2F09%2F19%2Fjubo-league-leader-khalid-taken-to-gulshan-police-station&psig=AOvVaw3pQckRtk_GDMyS0DdoKphp&ust=1582567454204000&source=images&cd=vfe&ved=0CAIQjRxqFwoTCOjGo62h6OcCFQAAAAAdAAAAABAD

অর্থপাচার মামলায় যুবলীগ থেকে বহিষ্কৃত খালেদ মাহমুদ ভূঁইয়াসহ পাঁচ জনের বিরুদ্ধে আজ অভিযোগপত্র দিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।
অভিযুক্ত অন্যরা হলেন—খালিদের দুই ভাই মাসুদ মাহমুদ ভূঁইয়া ও হাসান মাহমুদ ভূঁইয়া, সহযোগী হারুনুর রশিদ, শাহাদাত হোসেন উজ্জ্বল ও মোহাম্মদ উল্লাহ খান। অভিযুক্তদের মধ্যে খালেদ ও মোহাম্মদ উল্লাহ ছাড়া অন্যরা পলাতক।
সিআইডির পরিদর্শক ও এই মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদ ইবরাহিম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে উল্লেখ করা পলাতক চার জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন তিনি।
অভিযোগপত্রে বলা হয়, পাসপোর্টে ডলার এনডোর্স না করেই বিভিন্ন দেশ ঘুরেছেন খালেদ। এভাবেই তিনি বিপুল পরিমাণ অর্থ পাচার করেছেন। সিঙ্গাপুরে এম/এস অর্পণ ট্রেডার্স (প্রা.) লি. নামে তার একটি কোম্পানি রয়েছে। হুন্ডির মাধ্যমে এই কোম্পানির একাউন্টে অর্থ পাচার করেছেন তিনি।
এছাড়া থাইল্যান্ডের ব্যাংকক ব্যাংকে খালেদের একাউন্টে ২০ লাখের বেশি থাই বাথ থাকার কথা অভিযোগপত্রে উল্লেখ করেছেন তদন্ত কর্মকর্তা। তদন্ত চলাকালে মোহাম্মদ উল্লাহ খালেদের এসব অপরাধের কথা জবানবন্দিতে উল্লেখ করেছেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *