ভোটের হালচাল কুড়িগ্রাম -৩

0

১১ শ্রাবন ১৪৩০বঙ্গাব্দ,
২৬ জুলাই ২০২৩ইং
জেলা প্রতিনিধি কুড়িগ্রামঃ

জাতীয় সংসদ ২৭ কুড়িগ্রাম ৩ (উলিপুর) আসনের ভোটের হিসাব নিকাস পাল্টে যাবে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কার্যনির্বাহী সদস্য মোঃ আঃ রহিম ভূঁইয়া নৌকা প্রতীক পেলে ।উলিপুর উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে সংসদীয় আসন।তার মধ্যে পাঁচটি ইউনিয়ন যথাক্রমে বজরা,তবকপুর,গুনাইগাছ, থেতরাই,দলদলিয়া । ইউনিয়নগুলিতে একক প্রার্থী এবং দলমত নির্বিশেষে সকলের কাছে গ্রহনযোগ‍্য, এলাকার টানে, একচাটিয়া অবস্থান আঃ রহিম ভূইয়ার। তিনি প্রার্থী হলে এই অঞ্চল থেকে কোন প্রার্থীর পক্ষে ভোটে সুবিধা করা সম্ভব নয়। এছাড়া বেগমগঞ্জ ও সাহেবের আলগা ইউনিয়ন দুইটিতে তার একক অবস্থান। ভাটিয়া আঞ্চলিকতার টানে এগিয়ে আঃ রহিম ভূইয়া কারন এই অঞ্চলের ৭০% জনগন ভাটিয়া ।
সেইক্ষেত্রে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হবে বি এন পি র প্রার্থী তাসভীরুল ইসলাম ও হাতপাখার প্রার্থী ডাঃ মোঃ আক্কাস আলী । সেইক্ষেত্রে তাসভীরুলের পুজি হবে পৌরসভা,ধরনীবাড়ী ও ধামশ্রেনী আর ডাঃ আক্কাস আলীর পুজি দূর্গাপুর,বুড়াবুড়ি ও হাতিয়া ইউনিয়ন ।
তবে এই ইউনিয়নগুলিতে আঃরহিম ভূইয়ার অবস্থান আছে এদের তুলনায় কম, তবে এই ইউনিয়নগুলির কিছু এলাকায় ব‍্যাপক প্রভাব ফালানোর ক্ষমতা ও জনবল তার আছে। মূলত তাঁর ব‍্যাবহারও আচরনেই জনগন মুগ্ধ, তাকে একজন সৎজন রাজনৈতিক ব‍্যক্তি হিসাবে পছন্দ করেন। তিনি জনগনের মাঝে ব‍্যক্তিগত সাহায্যে সহযোগিতা করে আসছেন সামথ‍্য অনুসারে । এইক্ষেত্রে নৌকার বিজয় অবধারিত।

উপজেলার বর্তমান চেয়ারম্যান গোলাম হোসেন মন্টুও নৌকা মার্কার প্রার্থী।তবে উপজেলার দক্ষিন ইউনিয়ন পাঁচটির ভোট ভাগাভাগি হয়ে বি এন পির প্রার্থী তাসভীরুল ইসলাম ও ডাঃ আক্কাস আলীর বাক্সে । এতে যে বেশী প্রভাব বিস্তার করতে পারবে সেই বেশী ভোট পাবে ।ফলে বি এন পির প্রার্থী তাসভীরুল ও হাতপাখার প্রার্থীর মধ্যেই তুমূল প্রতিদদ্বী হবে । সেক্ষেত্রে আওয়ামীলীগের প্রার্থী কোন রুপে প্রতিদদ্ধী করতে পারবে না । সেইক্ষেত্রে তাসভীরুল ও ডাঃ আক্কাসের মধ্যে একজন বিজয় অর্জন করবে এহাতে কোন সন্দেহ নাই।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *