বেগম জিয়ার নিরাপত্তা জোরদার করার দািব বিএনপির

0

বৃহস্পতিবার বিএনপি তার চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের বাস ভবন ফিরোজাতে পুলিশি নিরাপত্তার দাবি জানিয়েছে।

গত ২৫ মার্চ কার্যনির্বাহী আদেশে ছয় মাসের জন্য কারাগার থেকে মুক্তি পাওয়ার পর থেকে বিএনপি প্রধান সেখানে আছেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ দাবি জানান।

রিজভী বলেন, খালেদার ব্যক্তিগত সচিব তার জন্য পুলিশ সুরক্ষা চেয়ে পুলিশ পরিদর্শককে (আইজিপি) কাছে আবেদন করেছিলেন, তবে এ বিষয়ে এখনও পর্যন্ত কোনও পদক্ষেপ নেওয়া হয়নি।

তিনি বলেন, “আমি বিএনপির পক্ষ থেকে আইজিপিকে অনুরোধ করেছি আমাদের নেতা খালেদা জিয়ার সুরক্ষা নিশ্চিত করতে অবিলম্বে পদক্ষেপ গ্রহণ করুন।

বেগম খালেদা জিয়া দুর্নিতি মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পরে এবং তাকে কারাগারে প্রেরণের ২৫ মাস পর গত ২৫ শে মার্চ নির্বাহী আদেশে তার সাজা স্থগিত রেখে সাময়িকভাবে মুক্তি দেওয়া হয়।

সরকার তার দুই শর্তের ভিত্তিতে মুক্তি চেয়ে কার্যনির্বাহী আদেশটি পাস করেছিল তার গুলশানের বাসভবনে থাকাকালীন চিকিৎসা গ্রহণ করা এবং দেশ ছাড়া ।

৭৫ বছর বয়সী এই বিএনপি নেতা এখন গুলশানের বাসভবনে কোয়ারান্টিনে রয়েছেন।

করোনাভাইরাস পরিস্থিতি সম্পর্কে রিজভী বলেন, যদিও সরকার বলছে যে সমস্ত কিছু তার নিয়ন্ত্রণে রয়েছে, পশ্চিমা গণমাধ্যমগুলি বলছে যে পরের দু’সপ্তাহ বাংলাদেশের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ এবং বিদেশী কূটনীতিকরা এবং নাগরিকরা দেশ ছেড়ে চলে যাচ্ছেন। “যদি আমরা এখন সঠিক প্রতিরক্ষামূলক ব্যবস্থা না নিয়ে ভাইরাসটির বিস্তারকে ব্যর্থ করতে পারি তবে আমাদের গুরুতর পরিণতির মুখোমুখি হতে হবে।”

রিজভী উদ্বেগ প্রকাশ করে বলেছিলেন যে করোনা ভাইরাসের লক্ষণযুক্ত কাশি, জ্বর, শ্বাসকষ্ট এবং ঠান্ডাজনিত সমস্যায় বহু লোকের মৃত্যু সংবাদমাধ্যমের মাধ্যমে প্রতিদিন প্রকাশিত হচ্ছে, যদিও সরকার বলেছে যে গত দু’দিনে কেবল একজনই মারা গেছে।

বিএনপির এই নেতা বলেন, সরকারকে করোন ভাইরাস পরীক্ষার সুবিধাগুলি বাড়ানোর দিকে মনোনিবেশ করা উচিত এবং মারাত্মক ভাইরাসের বিস্তার পরীক্ষা করতে লকডাউন ও হোম কোয়ারানটাইন কঠোরভাবে প্রয়োগ করা উচিত।

তিনি বলেন,“তথ্য গোপন করে করোনভাইরাস জাতীয় মারাত্মক মহামারী কাটিয়ে উঠা সম্ভব হবে না। মানুষকে সঠিক তথ্য সরবরাহ করে কোয়ারানটাইন বজায় রাখতে উত্সাহিত করা উচিত”

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *