বিএনপির হাইকমান্ডের ওপর চরম বিরক্ত ছাত্রদল-যুবদল

0

১১ আষাঢ় ১৪২০ বঙ্গাব্দ,
২৫ জুন ২০২৩ ইং,
অন লাইন ডেক্সঃ

সম্প্রতি বিএনপির কয়েকটি সমাবেশকে কেন্দ্র করে দলীয় হাইকমান্ডের ওপর চরম বিরক্ত ছাত্রদল-যুবদলসহ অন্য সহযোগী সংগঠনগুলো। যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ডাকে দেশের বিভাগীয় শহরে ‘তারুণ্যের সমাবেশ’ করছে বিএনপি। এরই মধ্যে বগুড়া ও চট্টগ্রামে তারুণ্যের সমাবেশ করে দলটি। কিন্তু হঠাৎ বেঁকে বসেন ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা।

জানা গেছে, দুই শহরে অনুষ্ঠিত তারুণ্যের সমাবেশে গুরুত্ব পেয়েছেন বয়স্ক নেতারা। কিন্তু অনুষ্ঠানে থাকলেও কোনো বক্তব্য দিতে কিংবা মঞ্চে ডাকা হয়নি তরুণ নেতাদের। বরং তাচ্ছিল্য করা হয়েছে তাদের। বিশেষ করে বগুড়ার সমাবেশে সবকিছুতেই ছিল সিনিয়র নেতাদের দৌরাত্ম্য। মঞ্চে ৭০ বছর বয়সী নেতাকেও দেখা গেছে।
এসব নিয়ে রীতিমত ক্ষোভ দেখা দিয়েছে ছাত্রদল ও যুবদল নেতাকর্মীদের মধ্যে।

পরিচয় গোপন রাখার শর্তে দলটির এক ভাইস চেয়ারম্যান বলেন, কৌশলগত কারণে এবং তরুণদের আগ্রহ বাড়াতে সমাবেশের নামে তারুণ্যের সমাবেশ দেওয়া হয়েছে। কিন্তু সমাবেশের ভার তরুণদের হাতে দিলে সিনিয়ররা সম্মান পাবেন না। তাই তাদের মঞ্চে ডাকা হয় না।

নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রদলের দায়িত্বশীল এক নেতা জানান, দলের করুণ দশার কারণে তরুণরা আজ ছাত্রদলে যোগ দেয় না। যে গুটিকয়েক নেতা-কর্মী আছেন, তারাও দলে গুরুত্ব পান না। তরুণদের সমাবেশের ডাক দিয়ে সিনিয়ররা মঞ্চে উঠলে যুবকদের ডাকার কী দরকার?

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *