বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে কি একাই যাবেন রোকেয়া প্রাচী

0

বুধবার,
৩০ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
১৪ আগস্ট ২০২৪ ইং,

ডেস্ক রিপোর্ট

কাল বৃহস্পতিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুড়ে যাওয়া বাড়িতে কেউ না গেলেও একাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করতে যাবেন অভিনেত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক উপকমিটির সদস্য রোকেয়া প্রাচী। সত্যিই কি তিনি একাই যাচ্ছেন সেখানে?

শেখ হাসিনা দেশত্যাগের পর বিনোদন অঙ্গনের আওয়ামী লীগ সমর্থক অনেককেই নিশ্চুপ থাকতে দেখা গেছে। কিন্তু রোকেয়া প্রাচী সামাজিক যোগাযোগমাধ্যমে সরব। গতকাল সোমবার তিনি ঘোষণা দেন, ১৫ আগস্ট শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকীতে ধানমন্ডি ৩২ নম্বরে উপস্থিত হবেন তিনি।

ফেসবুকে একটি ছবি শেয়ার করে তিনি লিখেছেন, ‘আমরা জেগে উঠবো এই ধ্বংস থেকে। জেগে উঠবো আগুনে পোড়া ৩২ এর এই ঘর থেকে। জেগে উঠবো নিভে যাওয়া ছাই থেকে। জ্বালিয়ে পুড়িয়ে ভেবেছ সব সাহস পুড়েছে? পুড়েছ তোমরা! আমরা বাঙালি এই ছাইভস্ম থেকেই উঠবো আবার আগুন হয়ে জেগে! জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

এত বড় দলের নেত্রী হয়ে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে কি তিনি একাই যাবেন? এ প্রসঙ্গে রোকেয়া প্রাচী বলেন, ‘বঙ্গবন্ধু ডাক না দিলে ১৯৭১ হতো না, আমরা বাংলাদেশ পেতাম না। আমরা অকৃতজ্ঞ না, আমরা বাংলাদেশকে ভালোবাসি, আমরা বঙ্গবন্ধুকে ভালোবাসি। আমি যাব, আমরা যাব, আমরা সবাই যাব ধানমন্ডি বত্রিশে। পোড়া বাড়িতে গিয়ে আমরা শ্রদ্ধা জানাবো। ‍যদি কেউ না যায়, ঠিক করেছি আমি একাই যাব শ্রদ্ধা জানাতে।’

এর আগে গত রোববার রাতে শান্তিপূর্ণভাবে ধানমন্ডি ৩২ নম্বরে গিয়ে ফুল দেওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান সদ্যসাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়। একইসঙ্গে বঙ্গবন্ধু, স্বাধীনতার চেতনা ও বঙ্গবন্ধুর পরিবারের জন্য দোয়াও চেয়েছেন তিনি।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *