ঢাকায় করোনা শনাক্তকৃত রোগীর দিক থেকে মোহাম্মদপুর শীর্ষে

0

সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) হিসাবে, ঢাকার ভেতরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে—এমন রোগীদের বেশির ভাগই মোহাম্মদপুরের। এরপরই আছে ওয়ারী।
আইইডিসিআর তাদের ওয়েবসাইটে করোনা পরিস্থিতির হালনাগাদ তথ্য প্রকাশ করে শনিবার রাতে । এই তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত সবচেয়ে বেশিসংখ্যক করোনা রোগী ঢাকায় শনাক্ত হয়েছে। ঢাকা শহরে এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৮৪৩ জন।
ঢাকা বিভাগের অন্যান্য জেলায় করোনা রোগী শনাক্তের সংখ্যা ৭৬৩। ঢাকার পর এই বিভাগের অন্যান্য জেলার মধ্যে শনাক্তের সংখ্যা সবচেয়ে বেশি নারায়ণগঞ্জে। এরপর গাজীপুর ও নরসিংদীতে। এই তিন জেলায় করোনা রোগী শনাক্তের সংখ্যা যথাক্রমে নারায়ণগঞ্জঃ- ৩০৯, গাজীপুরঃ-১৬১ ও নরসিংদীতেঃ-৯৩ জন।

ঢাকায় করোনা শনাক্তকৃত রোগীর সংখ্যার দিক থেকে এখন মোহাম্মদপুর শীর্ষে। মোহাম্মদপুরে ৩৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।
এর বাইরে ওয়ারীতে ২৮ জন, ২৬ জন মিটফোর্ড এলাকায়, ২৫ জন যাত্রাবাড়ীতে, লালবাগ ও উত্তরায় ২৩ জন করে, ধানমন্ডিতে ২১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।
ঢাকায় গুচ্ছ সংক্রমণের সূত্রপাত হয়েছিল যে দুটি এলাকায়, সেই টোলারবাগ ও বাসাবোতে গতকাল শনিবার শনাক্ত রোগীর সংখ্যা ছিল স্থিতিশীল। টোলারবাগে গতকাল পর্যন্ত ১৯ জন ও বাসাবোতে ১৭ জন শনাক্ত হন।
১০ জনের বেশি রোগী শনাক্ত হয়েছে, ঢাকায় এমন আরও ১৩টি জায়গা আছে। এর মধ্যে বংশাল, গেন্ডারিয়া ও হাজারীবাগে শনাক্তের সংখ্যা ১৬ জন করে; গুলশানে ১৪ জন; আজিমপুর, রাজারবাগ ও মিরপুর-১১ নম্বরে ১৩ জন করে; মহাখালীতে ১২ জন, বাবুবাজার, মিরপুর-১২ ও মগবাজারে ১১ জন করে, গ্রিনরোড ও শাঁখারীবাজারে ১০ জন করে।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *