জিএম কাদের জাতীয় পার্টির সংসদীয় নেতা

0

শুক্রবার,
৫ মাঘ ১৪৩০ বঙ্গাব্দ,
১৯ জানুয়ারি ২০২৪ ইং,

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১১টি আসন পাওয়া জাতীয় পার্টি তাদের চেয়ারম্যান জিএম কাদেরকে সংসদীয় দলীয় নেতা হিসেবে মনোনীত করেছে।

পাশাপাশি জাপার সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদকে সংসদীয় দলের উপনেতা এবং দলের মহাসচিব মুজিবুল হক চুন্নুকে সংসদীয় দলের চিফ হুইপ করা হয়েছে।

জাপা নেতারা জানিয়েছেন, তারা এ সিদ্ধান্ত লিখিতভাবে স্পিকারকে জানাবেন। সন্ধ্যার পর জাতীয় পার্টির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

১৮ জানুয়ারি বৃহস্পতিবার সংসদ ভবনে বিরোধীদলীয় উপনেতার কার্যালয়ে জাপার সংসদীয় দলের সভা হয়। ওই সভায় সংসদীয় দলের নেতা, উপনেতা ও চিফ হুইপ নির্বাচিত করা হয়।

তবে এর আগে বিকেলে দলটির মহাসচিব মুজিবুল হক জানিয়েছিলেন, জাপার সংসদীয় দলের প্রথম সভা ছিল আজ। সভায় ১১ সংসদ সদস্যের মধ্যে ১০ জন অংশ নেন। তারা এ সভায় সর্বসম্মতিক্রমে বিরোধীদলীয় নেতা, উপনেতা ও বিরোধীদলীয় চিফ হুইপ মনোনীত করেন। রোববার তাদের দলের এ প্রস্তাব স্পিকারকে লিখিতভাবে জানানোর সিদ্ধান্ত হয়েছে।

এসময় মুজিবুল হক আর বলেন, সংসদে বিরোধীদল জাপা। যারা স্বতন্ত্র হয়েছেন, তারা আওয়ামী লীগের বিভিন্ন পদে আছেন। তারা পদ ছেড়ে এসে জোট করবেন কি না, সেটা নিশ্চিত নয়। আমরা বিশ্বাস করি, স্পিকার জাতীয় পার্টিকেই বিরোধীদল হিসেবে স্বীকৃতি দেবেন।

এর কয়েক ঘণ্টা পর জাপা মহাসচিবের বক্তব্যকে ভুল ও তথ্যবিভ্রাট উল্লেখ করে দলটির চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী বলেন, আমরা লক্ষ্য করেছি, বেশ কিছু গণমাধ্যম তাদের সংবাদে জাতীয় পার্টির পার্লামেন্টারি পার্টির নেতাদের বিরোধীদলীয় নেতা, উপনেতা ও চিফ হুইপ হিসেবে উল্লেখ করেছে। আসলে এটি ভুল ও তথ্যবিভ্রাট।

তিনি বলেন, সংসদের বিরোধীদলীয় নেতা, উপনেতা ও চিফ হুইপের নাম ঘোষণা করার এখতিয়ার স্পিকারের।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *