গ্রেফতার অভিনেতা আসাদুজ্জামান নূর এমপি

0

ফাইল ছবি

সোমবার,
৩১ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ,
১৬ সেপ্টেম্বর ২০২৪ইং,

সদয় মাহমুদ :
সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূরকে রাত ১১টার দিকে রাজধানীর বেইলি রোডের নওরতন কলোনি থেকে গ্ৰেফতার করা হয়েছে। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) রেজাউল করিম মল্লিক। আসাদুজ্জামান নূর মিরপুর থানার একটি মামলার এজাহারভুক্ত আসামি।

১৯৪৬ সালের ৩১ অক্টোবর আসাদুজ্জামান নূরের জন্ম। তিনি একজন অভিনেতা ও রাজনীতিবিদ। শেখ হাসিনার তৃতীয় মন্ত্রিসভায় বাংলাদেশের সংস্কৃতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০১ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়নে নীলফামারী-২ আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন তিনি । ২০২৪ সালে অসহযোগ আন্দোলনের পর রাষ্ট্রপতি জাতীয় সংসদ বিলুপ্ত করলে আসাদুজ্জামান নূর সংসদ সদস্য পদ হারান।

১৯৭২ সালে আসাদুজ্জামান নূর অভিনয় জীবন শুরু হয় মঞ্চদল ‘নাগরিক’ নাট্য সম্প্রদায়ের সঙ্গে। এ নাট্যদলের ১৫টি নাটকে তিনি ৬০০ বারের বেশি অভিনয় করেছেন। নূর ১১০টিরও বেশি টেলিভিশন চলচ্চিত্র ও ধারাবাহিকে অভিনয় করেছেন।

১৯৯০ দশকে বাংলাদেশের জনপ্রিয় লেখক হুমায়ুন আহমেদের ‘কোথাও কেউ নেই’ নামের একটি ধারাবাহিকে বাকের ভাই চরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পান তিনি। ‘আগুনের পরশ্ মণি’ তার সবচেয়ে জনপ্রিয় চলচ্চিত্র।

সাবেক সংসদ সদস্য আসাদুজ্জামান নূর সংস্কৃতিতে অবদান রাখার জন্য ২০১৮ সালে স্বাধীনতা পুরস্কার লাভ করেন। তিনি দীর্ঘদিন ধরে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতির দায়িত্ব পালন করেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *