গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও তিনজন প্রাণ হরিয়েছেন, মোট আক্রান্তের সংখ্যা ছয় হাজার ৪৬২

0

দিনবদল ডেস্কঃ-দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও তিনজন প্রাণ হরিয়েছেন। এ নিয়ে করোনায় প্রাণ হারিয়েছেন মোট ১৫৫ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৫৪৯ জন। ফলে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ছয় হাজার ৪৬২।
স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুরে এ তথ্য জানানো হয়।
স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন ।
বুলেটিনে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকার এবং স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয় ।
চীনের উহান থেকে প্রায় চার মাস আগে ছড়িয়ে পড়া করোনাভাইরাস এখন তাণ্ডব চালাচ্ছে গোটা বিশ্বে ।পরিস্থিতি চীন অনেকটাই সামাল দিয়ে উঠলেও এখন মারাত্মকভাবে ভুগছে ইউরোপ-আমেরিকা-এশিয়াসহ বিশ্বের অন্যান্য অঞ্চল।বিশ্বজুড়ে প্রায় পৌনে ৩১ লাখ মানুষ আক্রান্ত হয়েছে এ ভাইরাসে । মৃতের সংখ্যা ছাড়িয়েছে দুই লাখ ১১ হাজার। তবে সোয়া নয় লাখের মতো রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন।
বাংলাদেশে প্রথম গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এ সংখ্যা এখন বাড়ছে লাফিয়ে লাফিয়ে । বাড়ছে মৃত্যুও।
প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে সরকার সাধারণ ছুটি ঘোষণা করেছে। নিয়েছে আরও নানা পদক্ষেপ। যদিও এরই মধ্যে ঢাকাসহ বিভিন্ন এলাকার কিছু পোশাক কারখানা খুলতে শুরু করেছে সীমিত পরিসরে। তবে সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করা না গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে কি-না, তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *