খালেদা জিয়া হাসপাতালে

0

২৯ জ্যৈষ্ঠ ১৪২০ বঙ্গাব্দ,
১৩ জুন ২০২৩ ইং,
আব্দুস সাত্তারঃ

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আবারও রাজধানীর এভার কেয়ার হাসপাতালে নেওয়া হয়েছে। ১৩ জুন সোমবার দিনগত রাতে হঠাৎ করে শারীরিকভাবে অসুস্থ বোধ করায় সাবেক এই প্রধানমন্ত্রীকে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড হাসপাতালে নেওয়ার সিদ্ধান্ত দেন।

এ বিষয়ে ১৩ জুন সোমবার রাত পৌনে ১টার দিকে বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বলেন, ‘ম্যাডাম শারীরিকভাবে অসুস্থ বোধ করায় তাকে হাসপাতালে নেওয়া হয়। ‘

রাত ১টা ২০ মিনিটে খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালের উদ্দেশ্যে রওনা করেন।এবং ১টা ৪০ মিনিটে তিনি হাসাপাতালে পৌঁছান। এসময় বেগম জিয়ার গাড়িবহরে দলের একাধিক নেতা ও ঘনিষ্টজনদের দেখা যায়।

এর আগে রাত ১২ টা ৫০ মিনিটে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন , বিএনপি নেতা আমান উল্লাহ আমান, শামা ওবায়েদ বিএনপি চেয়ারপারসনের বাসভবন ফিরোজায় প্রবেশ করেন।
খালেদা জিয়ার একজন চিকিৎসক জানান, কিছুটা অসুস্থতার জন্য তাকে বাসায় রাখাটা ঝুঁকিপূর্ণ। তাই হাসপাতালে নেওয়া হচ্ছে। পরীক্ষা-নিরীক্ষার পরে বলা যাবে তিনি কতটা অসুস্থ এবং কী করণীয়।
এর আগে গত ২৭ এপ্রিল চিকিৎসকদের পরামর্শে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক একিউএম জাহিদ হোসেন তখন সাংবাদিকদের জানিয়েছিলেন, ‘তার নিয়মিত শারীরিক পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। কয়েকটি পরীক্ষায় সময় লাগবে, এ জন্য বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ‘
খালেদা জিয়ার লিভার, হার্টের সমস্যা, আথ্রাইটিস, ফুসফুস, ডায়াবেটিস ও চোখের সমস্যাসহ নানা জটিলতা রয়েছে।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *