কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সম্মেলন বৃহস্পতিবার

0

FB_IMG_1576075710796

কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) জেলা স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘিরে শহরজুড়ে শোভা পাচ্ছে কেন্দ্রীয় ও স্থানীয় নেতা-কর্মীদের ছবি সম্বলিত ব্যানার ফেস্টুন। নেতা-কর্মীদের প্রত্যাশা, সম্মেলনের মধ্য দিয়ে বেড়িয়ে আসবে পরীক্ষিত নতুন নেতৃত্ব।

ইতোমধ্যে জেলার ৯ উপজেলার মধ্যে ৩টি উপজেলার সম্মেলন শেষ করতে পেরেছে জেলা আওয়ামী লীগ। এমন অবস্থায় অনুষ্ঠিত হচ্ছে জেলা সম্মেলন। এনিয়ে নেতা-কর্মীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। এই সম্মেলনের মাধ্যমেই আগামী ৩ বছরের জন্য নির্বাচিত হবেন নতুন নেতৃত্ব।

ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে দলের ভেতর নেতৃত্ব নির্বাচনে নানা জল্পনা-কল্পনা থাকলেও দলীয় সভানেত্রীর সিদ্ধান্তই চূড়ান্ত বলে মনে করছেন স্থানীয় নেতারা।

জেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক সাঈদ হাসান লোবান জানান, জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। উৎসবমুখর পরিবেশের মধ্যদিয়ে সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে জননেত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্ত দেবেন, সেই সিদ্ধান্তে সবাই ঐক্যমত পোষণ করবেন।

তিন বছর পর পর সম্মেলন হওয়ার কথা থাকলেও প্রায় ছয় বছর পর অনুষ্ঠিত হচ্ছে এই জেলা সম্মেলন। তবে নতুন নেতৃত্বের দাবিদাররা বলছেন, নির্বাচিত হলে তিন বছর পর পর সম্মেলনের ব্যবস্থা করবেন।

এ ব্যাপারে কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্রাহাম লিংকন জানান, সম্মেলন মানেই নেতৃত্ব তৈরির একটি সুযোগ। জেলা সম্মেলন আমাদের এখানে নতুন রাজনৈতিক নেতৃত্ব সৃষ্টির সুযোগ তৈরি করে দেবে। মাননীয় প্রধানমন্ত্রী চান পরিচ্ছন্ন ও যোগ্যতম নেতৃত্ব। দলের কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতি অনুগত থেকে কাজ করার কথাও জানিয়েছেন তিনি।
কুড়িগ্রাম জেলা সম্মেলনে ৯ উপজেলা, ৩ পৌরসভা ও ইউনিয়ন আওয়ামী লীগের কাউন্সিলররা নতুন নেতৃত্ব নির্বাচিত করবেন।

সম্মেলনের উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় কমিটির সহসভাপতি রমেশ চন্দ্র সেন এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সর্বশেষ ২০১৩ সালের ৬ ফেব্রুয়ারি সম্মেলন অনুষ্ঠিত হয়। সভাপতি পদে আমিনুল ইসলাম মঞ্জু মণ্ডল এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছিলেন জাফর আলী।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *