কর্মহীন অসহায় মানুষের পাশে দাড়ালো ছয়ানী উচ্চ বিদ্যালয়ের ২০০২ ব্যাচ

0

মাহমুদ ফয়সাল: নোয়াখালীর বেগমগঞ্জে করোনা ভাইরাসের প্রভাবে বিপাকে পড়া দেড় শতাধিক কর্মহীন অসহায় মানুষ পাশে দাড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বেগমগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ছয়ানী উচ্চ বিদ্যালয়ের এস.এস.সি ২০০২ ব্যাচের শিক্ষার্থীরা।

ছয়ানী উচ্চ বিদ্যালয়ের সাবেক এই শিক্ষার্থীদের উদ্যোগে অত্র এলাকায় করোনাভাইরাস প্রকোপে কর্মহীন হয়ে পড়া, নিম্নবিত্ত ১৫০ পরিবারের মধ্যে নগদ অনুদান প্রদান করা হয়।

বিদ্যালয়টির ২০০২ ব্যাচের শিক্ষার্থী সৌদি আরব প্রবাসী আব্দুল হান্নান মোহনের সার্বিক তত্ত্বাবধানে ও বিদ্যালয়ের শিক্ষকমন্ডলীর মাধ্যমে অনুদানের অর্থ কর্মহীন ও অসহায়দের মাঝে বিতরণ করা হয়। বিতরণ কালে উপস্থিত ছিলেন, ছয়ানী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন, সহকারী প্রধান শিক্ষক অাব্দুর রহিম, ক্রীড়া শিক্ষক হাবিবুর রহমান, ধর্মীয় শিক্ষক মাওলানা আ.ন.ম হেফজুর রহমান প্রমুখ।

এ বিষয়ে জানতে চাইলে প্রবাসী আব্দুল হান্নান মোহন জানান,  করোনার ভয়াবহ প্রাদুর্ভাবে পুরো বিশ্বের ন্যায় বাংলাদেশের অবস্থাও স্থবির হয়ে পড়েছে। কর্মহীন, নিম্নবিত্ত মানুষগুলো খাবারে জন্য হাহাকার করছে। টেলিভিশন পত্রপত্রিকাগুলো প্রতিনিয়ত সেসব অসহায় মানুষের অসহায়ত্বের চিত্র উঠে আসছে। তাই আমরা ২০০২ ব্যাচের বন্ধুবান্ধব মিলে সিদ্ধান্ত নিলাম অন্তত নিজ এলাকার নিম্নবিত্ত পরিবারগুলোকে ভালো রাখার। তাদের কষ্ট একটু লাগব করতেই আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা।

সেসময় তিনি সমাজের সামর্থ্যবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, আমি আশা করছি, প্রিয় ছয়ানীর ধনী ব্যক্তিবর্গরাও অসহায় গরীব মানুষদের সহায়তায় তাদের সাহায্যের হাত বাড়িয়ে দিবেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *