করোনা মোকাবেলায় চীন বাংলাদেশকে সহায়তা করবে-চীনা রাষ্ট্রদূত .

0

দিনবদল ডেস্ক: করোনা মহামারি মোকাবিলায় উন্নত ও সুন্দর ভবিষ্যতের জন্য চীন বাংলাদেশ ও বিশ্বের সাথে একত্রে কাজ করবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং। খবর ইউএনবি’র।

পবিত্র রমজান উপলক্ষে রবিবার এক বার্তায় তিনি বলেন, ‘চীন দৃঢ়ভাবে বিশ্বাস করে কেবল সংহতি ও সহযোগিতার মাধ্যমেই আন্তর্জাতিক সম্প্রদায় এই মহামারির বিরুদ্ধে বিজয় অর্জন করতে পারে এবং মানবতাকে রক্ষা করতে পারে।’

রাষ্ট্রদূত বলেন, ঢাকায় চীন-বাংলাদেশ ফ্রেন্ডশিপ ইন্টারন্যাশনাল এক্সিবিশন সেন্টার যা পুরোপুরি চীনের অর্থায়নে নির্মিত, কোভিড-১৯ রোগীদের একটি অস্থায়ী হাসপাতালে পরিণত হবে।

বাংলাদেশ এ বিষয়ে একটি প্রস্তাব দিলে চীনের পক্ষ থেকে ইতিবাচক প্রতিক্রিয়া জানানো হয়েছে বলে কর্মকর্তারা সাংবাদিকদের জানিয়েছেন।

এছাড়াও, চিকিৎসক, নার্স এবং প্রযুক্তিবিদদের সমন্বয়ে গঠিত একটি চীনা চিকিৎসক দল ভাইরাস প্রতিরোধে সহায়তা করতে বাংলাদেশে আসবে বলে তিনি জানান।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) সূত্রে জানা গেছে, বাংলাদেশসহ বিশ্বের বেশিরভাগ দেশ এখনও মহামারির প্রাথমিক পর্যায়ে রয়েছে।

রাষ্ট্রদূত জিমিং বলেন, এই গুরুত্বপূর্ণ মুহূর্তে মহামারি মোকাবিলায় বাংলাদেশ এবং অন্যান্য মুসলিম দেশগুলোর সাথে চীন দৃঢ়ভাবে কাজ করছে।

‘ইতোমধ্যে চীনা চিকিৎসা সরঞ্জাম ও বিশেষজ্ঞ দল ইরান, ইরাক, সৌদি আরব, সিরিয়া, তিউনিসিয়া, পাকিস্তান এবং আফ্রিকার অন্যান্য মুসলিম দেশে প্রেরণ করা হয়েছে,’ রাষ্ট্রদূত যোগ করেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *