করোনাভাইরাস মানব সৃষ্টি, তাই প্রকৃতি ক্ষমা করবে না

0

আন্তর্জাতিক ডেস্কঃ- করোনাকে নিয়ে সারা সবার নজর এখন চীনের দিকে। করোনাভাইরাস প্রকৃত সৃষ্ট না বরং মানবসৃষ্ট জৈব রাসায়নিক বোম বলে অভিযোগ করেছেনে অনেকে। এবার
করোনাকে মানবসৃষ্ট ভাইরাস বলে দাবি করছেন এইচ আইভির আবিষ্কারক লুক মন্টাগনিয়ার। যদিও শুরু থেকেই চীন বলে আসছে করোনা ভাইরাস প্রকৃতির পরিবর্তনের ফসল। তারা বলছে করোনা ভাইরাসের উৎপত্তি উহানের এক বন্য প্রাণীর বাজার থেকে ।
তবে এ নিয়ে এখন পর্যন্ত অভিযোগের শেষ নেই। এইচআইভির আবিষ্কারক ড. লুক মন্টাগনিয়ার বলছেন করোনা মানুষের তৈরি ভাইরাস। ভাইরাসটি দুর্ঘটনাবশত ল্যাব থেকে বাইরে এসেছে। এরই মধ্যে চীনা গবেষকরা স্বীকার করেছেন তারা এইচআইভির ভ্যাকসিন তৈরিতে করোনাভাইরাস ব্যবহার করেছে।
এক সাক্ষাতকারে ড. লুক মন্টাগনিয়ার জানান, আমার সহকর্মীদের সাথে আলোচনা করে আরএনএ ভাইরাসটির জিনোমার বিবেরণ যত্ন সহকারে বিশ্লেষণ করেছি। ভারতীয় গবেষকরা এরই মধ্যে বিশ্লেষণের ফলাফল সামনে আনার চেষ্টা করেছেন যেখানে দেখা গেছে এইচআইভি ভাইরাসের জিনোম এইচ আইভি ভাইরাসের পর্যায় ধারণ করেছে। কিন্তু চাপের মুখে তারা অনুসন্ধানের ফল সামনে আনতে ব্যার্থ হয়। তিনি বলছেন করোনাভাইরাস এইচআইভি আক্রান্ত এমন কোন মানুষের শরীর থেকে এসেছে

করোনার কিভাবে উৎপত্তি হয়েছে এবং এর ছড়িয়ে পড়ার ইতিহাস আমরা এরই মধ্যে জেনেছি, তবে এ নিয়ে একটি থিসিস রয়েছে যা পুরো উল্টো কথা বলে।
নোবলে বিজয়ী চিকিৎসক লুক মন্টাগনিয়ার। বলছেন, উহানের ল্যাবে করোনাভাইরাস তৈরি হয়েছে এবং সেই সাথে তারা এইডস রোগের ভ্যাকসিন তৈরিতে কাজ করছিল। ল্যাবটি মূলত করোনাভাইরাস তৈরির জন্য প্রচলিত বলছে লুক মন্টাগনিয়ার।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *