কটিয়াদিতে ড. ঘোষের স্মরণে আলোচনা সভা

0

বৃহস্পতিবার,
১৬ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
২৯ ফেব্রুয়ারি ২০২৪

ডেস্ক রিপোর্ট:

সম্প্রতি কিশোরগঞ্জে কটিয়াদি উপজেলায় কবি মোঃ ওয়াহিদুজ্জামান লাইব্রেরি ও শিক্ষা ভূবনের উদ্যোগে বিশ্ব বরেণ্য পানি বিজ্ঞানী অধ্যাপক ড. রাস বিহারী ঘোষের জীবনের বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ড. ঘোষের শিক্ষা, কর্ম ও আদর্শ নিয়ে কথা বলেন। তারা বলেন, বাজিতপুরের কৃতিসন্তান ড. ঘোষ দীর্ঘদিন অধ্যাপনার পাশাপাশি বিশুদ্ধ পানি নিয়ে গবেষণা করেছেন।

তার এই দীর্ঘ গবেষণার ফসল হলো হাইড্রোগ্রামীণ প্রকল্প। যা পানির অভাব দূর করতে বিশেষ অবদান রাখছে। সাদামাঠা এই গুণী মানুষটি দরিদ্র, অবহেলিত জনগোষ্ঠীর পাশে সর্বদাই আছেন। তিনি নিজস্ব অর্থায়নে গড়ে তুলেছেন ড. ঘোষ সাইন্স এন্ড টেকনোলজি। যেখানে সম্পূর্ণ বিনা পয়সায় স্পোকেন ইংলিশ, কম্পিউটার ও সেলাই শিক্ষা দেওয়া হয়। বক্তাগণ এই মহৎ ব্যক্তির পাশে থেকে তার স্বপ্ন ও আদর্শ ধারণ করে এগিয়ে যাবার প্রত্যয় ব্যক্ত করেন।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন অধ্যক্ষ শাহ আনোয়ার হোসেন, কটিয়াদি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বোরহান উদ্দিন খান, সাবেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাইয়ুম ভূইয়া, গণমানুষের কবি ও লেখক মোঃ ওয়াহিদুজ্জামান, জ্যৈষ্ঠ শিক্ষক আজহারুল ইসলাম, সাবেক কাউন্সিলর ও শিক্ষক হাসিনা পারভীন হাসি, কবি আব্দুল মালেক ভূইয়া, যুবনেতা জসিম উদ্দিন ভূইয়া, কবি ও ইশাখাঁ পত্রিকার সম্পাদক আফসার আশরাফি, লাইব্রেরি সম্পাদক মোঃ কামরুজ্জামান, সাবেক ছাত্রনেতা আসাদুজ্জামান আসাদ, ডা. আব্দুল্লাহ মাহি, সাবেক মেম্বার মোঃ বোরহান উদ্দিন, ভার্চ্যুয়ালি অংশ নেন সর্বইউরোপীয় আওয়ামী সোসাইটির যুগ্ম সাধারণ সম্পাদক মোর্শেদ উদ্দিন আহমেদ, ড. ঘোষ সাইন্স এন্ড টেকনোলজির শিক্ষক সুভম চন্দ্র দাস, হাফসা জাহান প্রিয়া, পারভেজ হাসান, মোঃ মোস্তফাসহ অন্যান্য ব্যক্তিবর্গ।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *