আটক হয়েছে হেলেনা জাহাঙ্গীর

0

তারিখ: ৩০ জুলাই, শুক্রবার ২০২১ইং।
ডেস্ক রিপোর্ট:

আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য পদ থেকে সম্প্রতি অব্যাহতি পাওয়া আলোচিত হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

গতকাল বৃহস্পতিবার (২৯ জুলাই) দিনগত রাতে রাজধানীর গুলশান-২ নম্বর এলাকায় নিজ বাসা থেকে তাকে আটক করা হয়।

সর্বশেষ দিবাগত রাত ১২ টা পর্যন্ত র‍্যাব সদস্যরা হেলেনা জাহাঙ্গীরের বাসায় অবস্থান করছেন। সেখান থেকে তাকে আটক করে নিয়ে যাওয়ার প্রস্তুতি চলছে।

র‍্যাব সূত্র জানায়, হেলেনা জাহাঙ্গীরের গুলশানের ওই বাসা থেকে বিপুল পরিমান মাদক উদ্ধার করা হয়েছে। মাদকসহ বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‍্যাব সদর দপ্তরে নিয়ে যাওয়া হবে।

এর আগে বিভিন্ন অভিযোগের ভিত্তিতে হেলেনা জাহাঙ্গীরকে জিজ্ঞাসাবাদ করতে রাত নয়টার দিকে র‍্যাব সদস্যরা তার বাসায় যান। এর কিছুক্ষণ পর ওই বাসায় প্রবেশ করেন র‍্যাবের নারী সদস্যরা। সেখানে দীর্ঘ সময় তল্লাশির পর হেলেনাকে আটক করা হয়।

সম্প্রতি ফেসবুকে বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসে। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত তার সাম্প্রতিক কর্মকাণ্ড সংগঠনের নীতিবহির্ভূত হওয়ায় আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে তাকে অব্যাহতি প্রদান করা হয়।

ব্যক্তিগত জীবনে নানা সামাজিক কর্মকাণ্ডে যুক্ত থাকলেও ২০১৫ সাল থেকে রাজনীতিতে ঝুঁকে যান। ওই বছর অনুষ্ঠিত ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্রভাবে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়ে পরে মাঠ ছেড়ে দেন। এরপর ‘সরকারের কর্মকাণ্ড’ পছন্দ হওয়ায় আওয়ামী লীগের রাজনীতির প্রতি ঝুঁকেন। বিভিন্ন মন্ত্রী ও নেতাদের সঙ্গে যোগাযোগ বাড়ান। ঘনিষ্ঠতাও হয়। যার সুবাদে প্রথমে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও পরে কেন্দ্রীয় আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্য হন। তবে এর মধ্যে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ ও রিজেন্টকাণ্ডের হোতা শাহেদ করিমের সঙ্গে ছবি থাকায় বেশ সমালোচনার মুখেও পড়েন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *