রিজভীরাই মুচলেকা দিয়ে পালিয়ে যাবেন, আওয়ামী লীগ না: আ ফ ম বাহাউদ্দীন নাছিম

0

০৪ কার্তিক ১৪৩০ বঙ্গাব্দ,
১৯ অক্টোবর ২০২৩ ইং
আব্দুস সাত্তার

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মতো দলটির বাকি নেতারাও মুচলেকা দিয়ে দেশ ছেড়ে পালিয়ে যাবেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর এক বক্তব্যের জবাবে আলাপচারিতায় এমন মন্তব্য করেন আ ফ ম বাহাউদ্দীন নাছিম।

১৯ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে দলটির নেতা রুহুল কবির রিজভী বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ আরও অনেকে পাসপোর্টের ভিসা রেডি করে রেখেছেন।’
বিএনপির এই নেতা বলেন, ‘পুলিশি নির্বাচন এ দেশে আর হবে না। জনগণ হতে দেবে না। ইতোমধ্যে আমরা শুনতে পাচ্ছি তাদের (আওয়ামী লীগের) অনেক নেতাকর্মী দেশ ছেড়ে চলে যাচ্ছেন এবং ওবায়দুল কাদের সাহেবসহ আরও অনেকে ইতোমধ্যে পাসপোর্টে ভিসা করে রেখেছেন।’

রিজভীর বক্তব্যে প্রতিক্রিয়ায় ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাছিম বলেন, রিজভী সাহেবদের নেতাই মুচলেকা দিয়ে দেশের বাইরে চলে গেছেন। রিজভী সাহেবদের নেতাই দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত। গ্রেনেড হামলা মামলার দায়ে সাজাপ্রাপ্ত। সে নিজেকে বাঁচানোর জন্য মুচলেকা দিয়ে দেশ ছেড়ে চলে গেছে। কখন দেখবেন উনিও আবার মুচলেকা দিয়ে পালিয়ে যাবেন। আওয়ামী লীগের নেতারা পালিয়ে বেড়ায় না।

বাহাউদ্দিন নাছিম বলেন, আওয়ামী লীগের প্রতিটি কর্মী সাহসী। আমরা বীরের জাতি। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, মহাবীর, অসীম সাহসী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার সংগঠনের নেতাকর্মীরা কারও ভয়ে বিড়ালের মতো ঘরের কুটিরের মধ্যে বসবাস করে না।
রিজভীকে বিএনপির ‘আবাসিক নেতা’ ও ‘গৃহপালিত নেতা’ আখ্যায়িত করেন বাহাউদ্দিন নাছিম। তিনি বলেন, পল্টনে নিজেদের অফিসে যিনি মশারি টানিয়ে নিজেই নিজেকে অবরুদ্ধ করে রেখেছিলেন, সেই নেতার মুখে অনেক কিছুই শোভা পায় না। উনার মুখে বড় বড় কথা মানায় না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বড় বড় কথা বলা যায় বড় বড় বিবৃতি দেওয়া যায়, বাস্তবে বীর হিসেবে বিরচিত সাহসিকতার সঙ্গে, বাঙালি জাতির সঙ্গে থাকা দল আওয়ামী লীগ। আওয়ামী লীগ কখনো বিশ্বাসঘাতকতা করেনি। বিশ্বাসঘাতকের দল হলো বিএনপি।
বাহাউদ্দিন নাছিম আরও বলেন, আওয়ামী লীগের কর্মসূচিতে হাজার হাজার মানুষের অংশগ্রহণ থাকে। মানুষের স্রোত দেখে তাদের মাথা খারাপ হয়ে গেছে। এজন্য বেহুঁশ হয়ে আজেবাজে কথা বলে। মানব ইতিহাসের শিষ্টাচার নিয়ে রাজনীতি তাদের ভেতরে সৃষ্টি হয়নি।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *