ভারতে ঢুকছে জঙ্গি, দিল্লিকে ঢাকার সতর্ক

0

image-70595-1490120522

দিনবদল ডেক্স: ভারতে ব্যাপকহারে জঙ্গি অনুপ্রবেশ ঘটছে, এমন খবর জানিয়ে দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে সতর্ক করল বাংলাদেশ। অনুপ্রবেশকারী সন্ত্রাসীরা দুই দেশের নিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়াচ্ছে বলেও বাংলাদেশ সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। এমনটিই প্রকাশ করেছে টাইমস অব ইন্ডিয়া।

ঢাকার রিপোর্টে বলা হয়েছে, ২০১৬ সালে আগের প্রায় তিনগুণ জঙ্গি ভারতের সীমান্তবর্তী অঞ্চলগুলোতে প্রবেশ করেছে। জেএমবি ও হরকাতুল জিহাদের সঙ্গে সংশ্লিষ্ট জঙ্গিরা সীমান্তের সব বাধা উপেক্ষা করে দেশটির পশ্চিমবঙ্গ, আসাম, ত্রিপুরার বিভিন্ন স্থানে পালিয়ে গিয়ে আত্মগোপন করে আছে।

তাছাড়া ভারতের জাতীয় নিরাপত্তা এজেন্সির (এনআইএ) কাছে এও তথ্য রয়েছে যে, ২০১৪ সালে দেশটির বর্ধমানের খাগড়াগড় বিস্ফোরণের সঙ্গে জেএমবির সদস্যরা সরাসরি জড়িত ছিল।

রিপোর্টে আরও দেখা যায়, পশ্চিমবঙ্গ, আসাম, ত্রিপুরাÑ এই তিন রাজ্যে প্রায় দুই হাজার ১০ জন হুজি ও জেএমবি সদস্য অনুপ্রবেশ করেছে। এর মধ্যে শুধু পশ্চিমবঙ্গ সীমান্ত দিয়েই ঢুকেছে ৭২০ জঙ্গি। বাকি এক হাজার ২৯০ জঙ্গি সদস্য দেশটিতে প্রবেশ করেছে আসাম ও ত্রিপুরা হয়ে।

এ ব্যাপারে পশ্চিমবঙ্গ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, বাংলাদেশের এই সতর্কবার্তাকে খুব গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হচ্ছে। এমনকি রিপোর্টের বিষয়বস্তু নিয়ে চলছে তথ্য বিশ্লেষণ।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *